• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘শান্তির জন্য জিয়া পরিবারের মুখোশ উন্মোচন হোক’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৮, ০১:২৩ পিএম
‘শান্তির জন্য জিয়া পরিবারের মুখোশ উন্মোচন হোক’

ঢাকা : ‘তথ্যমন্ত্রী যে কাজটি করেন, সে জন্য তাঁকে জিয়া পরিবারের সমালোচনা-বিষয়ক মন্ত্রী বলা উচিত’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের এই সমালোচনার জবাবে তথ্যমন্ত্রী, জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, জেনারেল জিয়া, খালেদা এবং তারেকের দূষ্কর্মের মুখোষ উন্মোচন করতে না পারলে বাংলাদেশ নিরাপদ হবে না ও রাজনৈতিক শান্তি আসবে না।

বাংলাদেশকে রক্ষা করতে হলে ও দেশকে জঙ্গী সন্ত্রাস এবং সংঘাতমুক্ত করতে হলে জিয়া পরিবারের দুষ্কর্মের মুখোষ উন্মোচন করা সবারই কর্তৃব্য। এটা জরুরী হয়ে পড়েছে। আমি সেই কাজটি করছি।  

শুক্রবার (১৭ আগস্ট) সকাল ১০টায় কুষ্টিয়া সার্কিট হাউজে স্থানীয় প্রশাসন ও দলীয় নেতাকর্মীর সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, বিএনপি হচ্ছে সেই দল যারা ৭৫ এর পরে বঙ্গবন্ধু হত্যার অপরাজনীতি বহন করছে। তাই বাংলাদেশকে নিয়মতান্ত্রিক পথে রাখতে হলে বঙ্গবন্ধু হত্যার অপরাজনীতির বাহকদেরও শাহেস্তা করতে হবে এবং রাজনীতি ও নির্বাচনের বাইরে নির্বাসনে পাঠাতে হবে। এটা রাজনৈতিক কথা, কোন প্রতিহিংসার কথা নয়।

তথ্যমন্ত্রী বলেন এখন যারা খালেদা তারেক জিয়ার পক্ষে ওকালতি করছেন তারা কার্যত পাকিস্তানের দালাল, আলবদর রাজাকারের দোষ...।

‘তথ্যমন্ত্রী যা করেন তার জন্য তাকে জিয়া পরিবারের সমালোচক মন্ত্রী বলা চলে’ বিএনপি নেতা নজরুল ইসলাম খানের এমন মন্তব্যের জবাবে তিনি বলেন, বিএনপি নেতৃবৃন্দ আমাকে সমালোচনা করার মধ্যে দিয়ে কার্যত জেনারেল জিয়া, খালেদা ও তারেকের দুষ্কর্ম আড়াল করার চিন্তা করছে।

ইনু আরও বলেন, দেশে সংবিধান ও নির্বাচন আছে। তাই নির্বাচন নিয়মতান্ত্রিকভাবে করবেন। কিন্তু জিয়া, খালেদা ও তারেকের বিষয়ে দরকষাকষি করে অপরাধীদের হালাল করার প্রক্রিয়াতে সরকার যাবে না।

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন, সাধারন সম্পাদক আব্দুল আলিম স্বপন, মিরপুর উপজেলা জাসদের সধারন সম্পাদক আহম্মদ আলীসহ জাসদ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!