• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শাবানাকেই চেয়েছিলেন প্রধানমন্ত্রী, কিন্তু...


বিনোদন প্রতিবেদক জুলাই ১৯, ২০১৭, ১২:৫২ পিএম
শাবানাকেই চেয়েছিলেন প্রধানমন্ত্রী, কিন্তু...

ঢাকা: দেড় যুগেরও বেশী সময় আগে বাংলা চলচ্চিত্রকে বিদায় জানিয়ে যুক্তরাষ্ট্রে বাস করতে থাকেন বাংলার কোটি মানুষের হৃদয়ের অভিনেত্রী শাবানা। গেল মে মাসে তিনি রীতিমত নিশ্চুপেই স্বামী, প্রযোজক ওয়াহিদ সাদিককে নিয়ে এসেছেন বাংলাদেশে। দেশে আসার পরও শাবানা কারো সঙ্গেই খুব একটা সাক্ষাৎ করছেন না, এমনকি বিনোদন জগতের কারো সাথেও নেই তেমন যোগাযোগ। কিন্তু বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সদ্য একটি ছবি সোশাল সাইটে ভাইরাল হয় তার। আর এরপর থেকেই শোনা যাচ্ছে নানা ধরনের জল্পনা কল্পনা!

সোশাল সাইটে ভাইরাল হওয়া ছবিটিতে প্রধামন্ত্রীর সঙ্গে শাবানাকে ছাড়াও দেখা যায় চিত্রনায়িকা মৌসুমীকে। পরবর্তীতে ছবিটি সম্পর্কে বিস্তারিত জানা যায়। মূলত চিত্রনায়িকা শাবানা নিজ উদ্যোগে ‘ছুটির ঘণ্টা’ নির্মাতা শেখ আজিজুর রহমানের চিকিৎসার জন্য অর্থ সাহায্য চাইতেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। আর বহুদিন পর শাবানাকে দেখে প্রধানমন্ত্রীও নাকি কোলে জড়িয়ে নেন! আর সেসময়ই চিত্রনায়িকা শাবানাকে সরাসরি একটি প্রস্তাব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জানান, আসন্ন নির্বাচনে সংসদ সদস্য হিসেবে আওয়ামীলীগ এর পক্ষ হয়ে লড়তে!

প্রধানমন্ত্রীর এমন প্রস্তাব পেয়ে উচ্ছ্বসিত শাবানা। কিন্তু যিনি স্বামী সন্তান নিয়ে থাকেন দূর দেশে, তিনি কিভাবে সংসদ সদস্য পদে লড়বেন? এমনটায় হয়তো ভাবছিলেন শাবানা! কিন্তু তৎক্ষণাৎ স্বামী ওয়াহিদ সাদিকের কথায় মনে হয় তার। এছাড়া ওয়াহিদ সাদিকের আগে থেকেই রাজনীতির প্রতি কিছুটা টান ছিলো। ফলে নিজে সরাসরি রাজনীতিতে না আসতে পারলেও স্বামীর নামই প্রস্তাব করেন তিনি। প্রধানমন্ত্রীও এমন শাবানার এমন প্রস্তাব আনন্দে গ্রহণ করেন। আর সেজন্যই মঙ্গলবার স্বামীর বাড়ি যশোরের কেশবপুরে গিয়েছিলেন নির্বাচনি প্রচারণায়!

যেহেতু প্রধানমন্ত্রী নিজেই চিত্রনায়িকা শাবানাকে চেয়েছিলেন সংসদ সদস্য হিসেবে, কিন্তু সাংসারিক ঝামেলা আর রাজনীতির প্রতি খুব একটা আকর্ষণ না থাকায় নিজে সংসদ সদস্য পদে লড়তে পারছেন না তাই স্বামীকে সমস্ত কাজে সহযোগিতা করার কথা বললেন শাবানা। আর তারই অংশ হিসেবে মঙ্গলবার যশোরের কেশবপুরে একটি মসজিদ উদ্বোধন অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। সেসময় শাবানা ও তার স্বামী ছাড়াও ছিলেন বর্তমান ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, খল অভিনেতা মিশা সওদাগর। আর সেখানেই স্বামী ওয়াহিদ সাদিক আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছেন বলে ঘোষণা দেন শাবানা। এবং নৌকার পক্ষে আগাম ভোটও চাইলেন তিনি!

প্রায় দেড় যুগ ধরে সিনেমা ছেড়ে গেলেও বাংলাদেশে এখনো ‘শাবান’ নামটি সমান জনপ্রিয়! আর এই জনপ্রিয়তাকে কাজে লাগাতেই চিত্রনায়িকা শাবানাকে সংসদ সদস্য হিসেবে লড়তে প্রস্তাব করেন প্রধানমন্ত্রী। আর শাবানা সরাসরি নির্বাচনে অংশ গ্রহণ না করলেও যশোর-৬ আসন থেকে স্বামীকে দাঁড় করাচ্ছেন। আর শাবানার এমন সিদ্ধান্তকে তার ভক্তরাও সাধুবাদ জানিয়েছেন।    

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল 

Wordbridge School
Link copied!