• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শাবানার বাসায় জায়েদ-মিশা, জানালেন সম্মাননা


বিনোদন প্রতিবেদক জুলাই ১৫, ২০১৭, ০৪:১৫ পিএম
শাবানার বাসায় জায়েদ-মিশা, জানালেন সম্মাননা

ঢাকা: দেড় যুগেরও বেশী সময় আগে বাংলা চলচ্চিত্রকে বিদায় জানিয়ে যুক্তরাষ্ট্রে বাস করতে থাকেন বাংলার কোটি মানুষের হৃদয়ের অভিনেত্রী শাবানা। সম্প্রতি কিছুদিনের জন্য তিনি দেশে এসেছেন। আর দেশে আসার পর বাংলা চলচ্চিত্রে তার অবদানকে স্বীকৃতি জানাতে সম্মাননা জানালো নব্য বিজয়ী শিল্পী সমিতির সদস্যরা।

শুক্রবার(১৪ জুলাই) রাতে শাবানার ঢাকার বাসায় গিয়েছিলেন ‘ছুটির ঘণ্টা’ ছবির পরিচালক আজিজুর রহমান। কারণ এই পরিচালকের চিকিৎসার জন্যই সম্প্রতি দেশে এসে প্রধানমন্ত্রীর কাছে গিয়েছিলেন শাবানা। শাবানার কথামতো প্রধানমন্ত্রীও এই নির্মাতার চিকিৎসা ভার নিয়েছিলেন। সদ্য সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে কৃতজ্ঞতা জানাতে তাই শাবানার বাসায় গিয়েছিলেন আজিজুর রহমান। আর সেসময় আজিজুর রহমানের সঙ্গে ছিলেন শিল্পী সমিতির নেতা মিশা সওদাগর, জায়েদ খান, সাইমন সাদিকসহ অন্যান্যরা। 

ঢাকায় আসার পরও শাবানা কারো সঙ্গেই খুব একটা সাক্ষাৎ করেন না। কিন্তু শুক্রবার ‘ছুটির ঘণ্টা’ নির্মাতার সঙ্গে সাক্ষাতের সময় শিল্পী সমিতির নেতাসহ চলচ্চিত্রের বেশ কয়েকজন মানুষ শাবানার সঙ্গে সাক্ষাৎ করেন। আর সেসময়েই শাবানার হাতে শিল্পী সমিতির পক্ষ থেকে তুলে দেয়া হয় বিশেষ সম্মাননা। 

শাবানাকে সম্মাননা জানানোর বিষয়টি সোনালীনিউজকে নিশ্চিত করেছেন চিত্রনায়ক জায়েদ খান। এ বিষয়ে তিনি জানান, বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি অভিনত্রী শাবানা আপা। শুক্রবার রাতে আমরা শিল্পী সমিতি তার বাসায় গিয়ে তাকে সম্মাননা জানিয়েছি। শাবানা আপাকে আমাদের সম্মান জানানোর স্পর্ধা নেই, এটা মূলত আমরা নিজেদেরই গর্বিত করার সামিল। এছাড়া বাংলা চলচ্চিত্রের বর্তমান সংকট নিয়েও তার সঙ্গে কথা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!