• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শামসিকে কোহলির অভিনব স্লেজিং


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৫, ২০১৮, ০৯:৪৬ এএম
শামসিকে কোহলির অভিনব স্লেজিং

ঢাকা: দক্ষিণ আফ্রিকায় ২৫ বছরের আক্ষেপ ঘুচিয়েছে বিরাট কোহলির দল। পোর্ট এলিজাবেথে পঞ্চম ওয়ানডে জেতার সঙ্গে সঙ্গে ৪-১ এগিয়ে গিয়ে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত হয়ে গেছে। তবে কোহলির ব্যাটিং বা নেতৃত্বের চেয়েও ক্রিকেট দুনিয়ায় চাঞ্চল্য ফেলে দিয়েছে তার অভিনব স্লেজিং।

মঙ্গলবারের ম্যাচে ভারত অধিনায়ক যখন ব্যাট করছিলেন, তাঁকে প্রচুর কথা শোনান তাব্রেইজ শামসি। দক্ষিণ আফ্রিকার স্পিনার এবং কোহলি এক সময়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে সতীর্থ ছিলেন। পরে অবশ্য শামসিকে আর রাখেনি বেঙ্গালুরু।

অতীতের কথা ভুলে গিয়ে শামসি শুরুতেই কোহলিকে স্লেজ করতে শুরু করে দিয়েছিলেন। এটা তাঁর মাথায় ছিল না যে, স্লেজিং করলে আরও বেশি ভালো খেলে ভারত অধিনায়ক।  শামসি এসব না ভেবে অবশ্য অনর্গল কথা বলে যেতে থাকেন। ব্যাট করার সময় শামসিকে উত্তর দিতে যাননি কোহলি। আবার বড় রান করার সম্ভাবনা তৈরি করেও তিনি রান আউট হয়ে যান রোহিত শর্মার সঙ্গে ভুল বোঝাবুঝিতে।

তাই বলে শামসিকে ছেড়ে দেওয়ার পাত্র নন কোহলি।দক্ষিণ আফ্রিকা যখন হারের মুখে তখন শামসি ব্যাট করতে আসেন, তাঁর সামনে ছুটে আসেন কোহলি। স্টাম্প মাইক্রোফোনে পরিষ্কার ধরা পড়েছে, কোহলি তাঁকে বলছেন, ‘চেস্ট প্যাড? শ্যামো, কী করেছ? তুমি চেস্ট প্যাড পরেছ?’ সাধারণত খুব বাউন্সি পিচে ফাস্ট বোলারদের খেলতে গেলে এটা ব্যবহার করেন ব্যাটসম্যানেরা। কিন্তু শামসি যখন ব্যাট করতে আসেন তখন বল করছিলেন স্পিনার কুলদীপ যাদব।

তাতেও চেস্ট প্যাড পরে নেমেছেন কী না বলে তাকে কটাক্ষ করেন কোহলি। তাঁর কথার জেরেই কি না কে জানে, মাত্র এক বল খেলেই আউট হয়ে যান শামসি।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!