• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শামীম-আইভী বিরোধ : প্রধানমন্ত্রীর কাছে কাদেরের নালিশ!


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২২, ২০১৬, ১১:২০ এএম
শামীম-আইভী বিরোধ : প্রধানমন্ত্রীর কাছে কাদেরের নালিশ!

আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনকে কেন্দ্র করে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও সংসদ সদস্য শামীম ওসমানের বিরোধ ফের প্রকাশ্যে এসেছে।  দুজনের মধ্যে চলা এ বিরোধে দলীয় রাজনীতি চরমভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। আর তাই বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে হাইকমান্ডের নির্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উদ্যোগী হন।

এ লক্ষ্যে সোমবার (২১ নভেম্বর) শামীম ওসমান ও আইভীসহ জেলা-মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতাদের ধানমন্ডির দলীয় কার্যালয়ে বৈঠকের জন্য তলব করেন ওবায়দুল কাদের। কিন্তু সাধারণ সম্পাদকের এই ডাকে সাড়া দেননি কেউ। আর তাই সবার ওপরই চটেছেন তিনি।

ওবায়দুল কাদেরের ডাকে সাড়া দিয়ে বৈঠকে না বসায় গণভবনে গিয়ে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছে নালিশও করেছেন তিনি। ওবায়দুল কাদেরের ঘনিষ্ঠ একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নাসিক নির্বাচন নিয়ে আওয়ামী লীগের বিবাদমান গ্রুপগুলোর মধ্যে সমঝোতা করার উদ্যোগ নিয়েছিলেন দলের সাধারণ সম্পাদক। নারায়ণগঞ্জের দলীয় নেতাকর্মীদের মাঝে ভোটের লড়াইয়ে ঐক্য গড়ে তোলার উদ্দেশ্যে জেলার ৫ জন প্রভাবশালী নেতাকে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তলব করেছিলেন।

দলের সম্পাদকের এই তলবে সাড়া দেননি তারা, যোগ দেননি বৈঠকে। এ নিয়ে বিব্রতকর অবস্থায় পড়েন ওবায়দুল কাদের।

সূত্র জানিয়েছে, মূলত নাসিক নির্বাচেনে আইভীর পক্ষে কাজ করতেই শামীম ওসমান, মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনসহ মোট ৫ জনকে ডাকা হয়েছিল। কিন্তু তাদের কেউই বৈঠকে যোগ না দেয়ায় সোমবার সন্ধ্যায় ধানমন্ডি কার্যালয়ে উপস্থিত অনেক নেতাদের ওপর ক্ষোভ ঝেড়েছেন ওবায়দুল কাদের।

তিনি মেজাজ হারিয়ে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চলে যান গণভবনে। সেখানে প্রধানমন্ত্রীর কাছে বিষয়টি নালিশও জানান। নারায়ণগঞ্জ আওয়ামী লীগ নেতাদের দৃষ্টতা মোটেই ভালোভাবে নেননি ওবায়দুল কাদের ও প্রধানমন্ত্রী। সেখান থেকে ফিরে আবারো তিনি ধানমন্ডি কার্যালয়ে আসেন। রাত সাড়ে ৯ টার পর ওবায়দুল কাদের বাসার উদ্দেশ্যে চলে যান।

এদিকে ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠকের বিষয়ে শামীম ওসমান বলেন, আমি ধানমণ্ডি কার্যালয়ে যায়নি। তবে বৈঠকে কেন যাচ্ছেন না এমন প্রশ্নের জবাবে তিনি কোনোনও মন্তব্য করতে রাজি হননি। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে থাকবেন কিনা এ বিষয়ে এখনো সিদ্ধান্ত নেননি বলে জানান তিনি।

এদিকে, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন টেলিফোনে বলেন, আমি ব্যক্তিগত কাজে ঢাকা ও নারায়ণগঞ্জের বাইরে আছি। আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে যাওয়ার কথা থাকলেও সেখানে আজ যেতে পারছি না। কাল (মঙ্গলবার) প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত থাকার চেষ্টা করবো।

উল্লেখ্য, নাসিক নির্বাচনে আওয়ামী লীগের বিবাদ মেটানোর জন্য দলের কেন্দ্র থেকে ৫ নেতার সঙ্গে আজ সোমবার সন্ধ্যায় দলের সাধারণ সম্পাদক বৈঠক ডেকেছিলেন।

আইভী ও শামীম ওসমান ছাড়া যাদের বৈঠকে ডাকা হয়েছিল তারা হলেন নারায়ণগঞ্জ মহানগর সভাপতি আনোয়ার হোসেন, বন্দর সভাপতি আবদুর রশিদ এবং সিদ্ধিরগঞ্জ সভাপতি মজিবর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এমটিআই

Wordbridge School
Link copied!