• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাস্তি পেতে যাচ্ছেন ডু প্লেসিস!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৮, ২০১৬, ০৩:৫৯ পিএম
শাস্তি পেতে যাচ্ছেন ডু প্লেসিস!

ঢাকা: এবি ডি ভিলিয়ার্সের পরিবর্তে অস্ট্রেলিয়া সফরে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিচ্ছেন ফ্যাফ ডু প্লেসিস। তিন টেস্টের সিরিজ এরইমাঝে এক টেস্ট বাকি থাকতেই জিতে নিয়েছে প্রোটিয়ারা। কিন্তু ডু প্লেসিসকে একটা খারাপ সংবাদই শুনতে হচ্ছে। আইসিসি তার বিরুদ্ধে বল টেম্পারিংয়ের অভিযোগ এনেছে। অভিযোগ প্রমাণিত হলে এক টেস্টের জন্য নিষিদ্ধ হতে পারেন ডু প্লেসিস।

হোবার্ট টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে ৫৪ তম ওভারের সময় ভিডিও ফুটেজে দেখা যায় ডু প্লেসিস মুখের লালা মাখাচ্ছেন কোকাবুরা বলে। ওই সময় প্রোটিয়া অধিনায়কের মুখে ছিল চুইংগাম। একাধিকবার এরকম করতে দেখা গেছে ডু প্লেসিসকে। এরপর কাগিসো রাবাদার করা ওভারে তিন বলের মধ্যে আউট হয়েছেন পিটার নেভিল ও জো মেনি।

ডু প্লেসিসের বিরুদ্ধে মাঠের আম্পায়াররা কোন অভিযোগ করেননি। ভিডিও ফুটেজে ওই ঘটনা খুঁটিয়ে দেখে আইসিসি। শুক্রবার আইসিসির ওয়েবসাইটে বলা হয়েছে, আচরণবিধির ২.২.৯ ধারা ভাঙার কারণে ডু প্লেসিসের বিরুদ্ধে অভিযোগ গঠন করা  হয়েছে। ওই ধারায় বলা হয়, কোনো কৃত্রিম বস্তু ব্যবহার করে বল ঘষা যাবে না।

তবে আইসিসির এমন অভিযোগ অস্বীকার করেছেন ডু প্লেসিস। আইসিসি জানিয়েছে, এ বিষয়ে ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের সামনে শুনানি হবে। কবে শুনানি হবে তা উল্লেখ করা হয়নি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!