• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শাস্তির কবলে উ.বারিধারা ও ফেনী সকার


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৭, ০৯:৫৪ পিএম
শাস্তির কবলে উ.বারিধারা ও ফেনী সকার

ঢাকা: অবশেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) থেকে অবনমিত হলো ফেনী সকার ক্লাব ও উত্তর বারিধারা। মঙ্গলবার (১০ জানুয়ারি) বাংলাদেশ ফুটবল ফেডারেশনের ( বাফুফে) ডিসিপ্লিনারী কমিটির সভায় উভয় ক্লাবকেই প্রফেশনাল লিগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে নামিয়ে দেয়া হয়েছে। একইসাথে বাইলজকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্লে-অফ ম্যাচ না খেলায় দুই ক্লাবকেই জরিমানা করা হয়েছে। বাফুফের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় ডিসিপ্লিনারী কমিটির সভায় ফেনী সকার ক্লাব ও উত্তর বারিধারাকে ৫ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আগামী ৩০ দিনের মধ্যে এ অর্ধ পরিশোধ করতে হবে। ব্যার্থ হলে তাদের বিরুদ্ধে সিদ্ধান্ত নেবে ফুটবল ফেডারেশন।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষে ফেনী সকার ক্লাব ও উত্তর বারিধারার পয়েন্ট সমান হয়েছিল। বাইলজ অনুযায়ী বাফুফে আয়োজন করেছিল হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে প্লে-অফ ম্যাচ; কিন্তু দুই ক্লাবই খেলতে অপারগতা প্রকাশ করে বাফুফেকে চিঠি দেয়। বাফুফে খেলার আয়োজন করলেও মাঠে অনুপস্থিত থাকে তারা। মাঠে উপস্থিত ম্যাচের রেফারি ও ম্যাচ কমিশনারের প্রতিবেদনের ওপর ভিত্তি করে ক্লাব দু’টির বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিলো বাফুফের ডিসিপ্লিনারী কমিটি।

দুই ক্লাব এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপীল করতে পারবে কি না এমন প্রশ্নের জবাবে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘তারা আপীল করতে পারবে। তবে সাধারণত শৃঙ্খলা কমিটির সিদ্ধান্ত পরিবর্তন হয় না।

এর ফলে আগামী মৌসুমের প্রিমিয়ার লিগ হবে ১৩ দল নিয়ে। শীর্ষ ১০ দলের সঙ্গে যোগ দেবে চ্যাম্পিয়নশিপ লিগ থেকে উঠে আসা ফকিরেরপুল ইয়ংমেন্স ক্লাব, নবাগত সাইফ স্পোর্টিং ক্লাব এবং এক মৌসুম আগে একই ধরণের অপরাধে অবনমন হওয়া ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!