• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহজালাল ব্যাংকের এজিএম ও ইজিএম অনুষ্ঠিত


বিশেষ প্রতিনিধি জুন ২৬, ২০১৬, ০৫:০২ পিএম
শাহজালাল ব্যাংকের এজিএম ও ইজিএম অনুষ্ঠিত

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসজেআইবিএল) ১৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং ১২তম বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৬ জুন) রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে সভা দুটি অনুষ্ঠিত হয়।

ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান এ. কে. আজাদ সভায় সভাপতিত্ব করেন। সভায় ২০১৫ সালের ৩১ শে ডিসেম্বর তারিখে সমাপ্ত বছরের নিরীক্ষিত হিসাব-নিকাশ এবং পরিচালক মন্ডলী ও নিরীক্ষকদের প্রতিবেদন গ্রহণ ও অনুমোদন করা হয়। এছাড়া ২০১৫ সালের জন্য শেয়ার হোল্ডারদের ১৩ শতাংশ নগদ লভ্যাংশ (ক্যাশ ডিভিডেন্ড) অনুমোদিত হয়। 
 
সভায় ব্যাংকের চেয়ারম্যান জনাব এ. কে. আজাদ, ব্যবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী এবং শেয়ারহোল্ডারগণ বক্তব্য রাখেন।

ব্যাংকের চেয়ারম্যান এ. কে. আজাদ বলেন, বিশ্ব অর্থনীতির সার্বিক প্রতিকূলতা এবং ব্যাংকিং খাতে তীব্র প্রতিযোগিতা সত্ত্বেও এ ব্যাংকের আমানত, বিনিয়োগ, মুনাফাসহ সকল সূচকই সন্তোষজনক পর্যায়ে রয়েছে। শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যাংকিং কার্যক্রম বর্তমান বিশ্বের তথ্য প্রযুক্তির সাথে সঙ্গতি রেখে যুগপোযোগী করে গড়ে তোলা হয়েছে। এতে করে ব্যাংকের সার্বিক কার্যক্রম বৃদ্ধি পেয়েছে এবং গ্রাহক সেবা অনেকাংশে সুনিশ্চিত হয়েছে বলে তিনি জানান। 

সভায় অন্যান্যদের মধ্যে ব্যাংকের পরিচালকবৃন্দ মোহাম্মদ ইউনুছ, আবদুল বারেক, আক্কাচ উদ্দিন মোল্লা, ইঞ্জিনিয়ার তৌহিদুর রহমান, আনোয়ার হোসেন খান, সানাউল্লাহ সাহিদ, মহিউদ্দিন আহমেদ, খন্দকার সাকিব আহমেদ, আবদুল হালিম, শামস উদ্দিন খান, ফকির আখতারুজ্জামান, এম. শামসুল হক, ইন্ডিপেনডেন্ট পরিচালক মোশাররফ হোসেন, শরীয়াহ্ কাউন্সিলের সদস্য মাওলানা ইউসুফ আবদুল মজিদ, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দের মধ্যে শাহজাহান সিরাজ, এম. আখতার হোসেন এবং আবদুল আজিজ এবং অন্যান্য সাধারণ শেয়ার হোল্ডারগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ব্যাংকের ভিপি ও কোম্পানী সেক্রেটারী আবুল বাশার।

সোনালীনউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!