• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হলেন ফকির আখতারুজ্জামান

শাহজালাল ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান সানাউল্লাহ সাহিদ


বিশেষ প্রতিনিধি জুন ৩০, ২০১৬, ০৫:২৪ পিএম
শাহজালাল ব্যাংকের নির্বাহী কমিটির চেয়ারম্যান সানাউল্লাহ সাহিদ

শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসজেআইবিএল) নির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন মো. সানাউল্লাহ সাহিদ এবং ভাইস-চেয়ারম্যান হয়েছেন ফকির আখতারুজ্জামান। রোববার (২৬ জুন) ব্যাংকটির পরিচালক পর্ষদের ২৩৫তম সভায় সর্বসম্মতিক্রমে এ দুজনকে নির্বাচিত করা হয়।

সানাউল্লাহ সাহিদ বৃত্তান্ত :
নবনির্বাচিত নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. সানাউল্লাহ সাহিদ ১৯৬৩ সালে ঢাকার এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাণিজ্যে স্নাতক সম্মান ডিগ্রী লাভের পর ব্যবসা-বাণিজ্য শুরু করেন।

সানাউল্লাহ শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডের একজন স্পন্সর শেয়ারহোল্ডার ও পরিচালক। তিনি স্যামসাং ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্যের বাজারজাতকারী প্রতিষ্ঠান ইলেকট্রা ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান।

এছাড়া তিনি শাহজালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজের একজন স্পন্সর শেয়ারহোল্ডার। তিনি স্কুল, এতিমখানা-মাদ্রাসা ও সমাজ উন্নয়নমূলক অনেক প্রতিষ্ঠানের সাথে জড়িত রয়েছেন।

ফকির আখতারুজ্জামান বৃত্তান্ত :
নবনির্বাচিত নির্বাহী কমিটির ভাইস-চেয়ারম্যান জনাব ফকির আখতারুজ্জামান ১৯৫৬ সালে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং তিনি শিক্ষা জীবন শেষ করে ব্যবসা-বাণিজ্য শুরু করেন। ব্যবসা-বাণিজ্যে তিন দশকের সুগভীর অভিজ্ঞতা তাঁকে একজন সফল নিট গার্মেন্টস ব্যবসায়ী হতে সহায়তা করেছে।

ফকির আখতারুজ্জামান ফকির নিটওয়ারস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। তিনি নিট গার্মেন্টস শিল্পে যথাযথ অবদানের স্বীকৃতি-স্বরূপ দুই দু্ইবার ‘জাতীয় রপ্তানী ট্রফি’ অর্জন করেন এবং সরকার কর্তৃক দুইবার সিআইপি হিসেবে মনোনীত হন। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষাক্ষেত্রেও তাঁর উলে­খযোগ্য অবদান রয়েছে।

তিনি নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবস্থিত সাহেব আলী হাই স্কুল ও বেগম আনোয়ারা কলেজ এর সভাপতি এবং দারুল হাদী মাদ্রাসার সেক্রেটারি। বহু সামাজিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের সাথে তাঁর দীর্ঘদিন যাবৎ সম্পৃক্ততা রয়েছে। বর্তমানে তিনি ঢাকার সেন্ট্রাল হাসপাতাল লিমিটেডের পরিচালক এবং বিজেএমইএ, বিকেএমইএ এবং চেম্বার অব কমার্সের একজন সদস্য। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

 

Wordbridge School
Link copied!