• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শাহজালালে কোটি টাকার ওষুধ জব্দ


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৬, ২০১৮, ০১:৪১ পিএম
শাহজালালে কোটি টাকার ওষুধ জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রোববার ভোরে অভিযান চালিয়ে ডায়বেটিস, হাঁড়ের ক্ষয়, বন্ধ্যাত্ব চিকিৎসায় ব্যবহৃত কোটি টাকার ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। জামাল নামে এক যাত্রীর কাছে থেকে এসব ওষুধ জব্দ করা হয়।

রোববার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, জব্দ করা ওষুধগুলোর মধ্যে Duphaston ১২ হাজার পিস, Mixtard ২ হাজার, Neoral ২৫ মিলি ১৫ হাজার পিস, Neoral ৫০মিলি ২ হাজার পিস, NovoRapid ২৫০ পিস। যাত্রী জামাল মিশর থেকে টিকে ০৭১২ ফ্লাইটে শাহজালালে ভোর ৫টায় অবতরণ করেন।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। যাত্রী ৪নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সাথে থাকা ২টি লাগেজ খুলে বিদেশি ওষুধগুলো জব্দ করা হয়।

আমদানি নীতি আদেশ অনুযায়ী ওষুধ প্রশাসন অধিদপ্তরের অনুমতি ব্যতিরেকে বিদেশি ওষুধ আমদানি করা যায় না। সংশ্লিষ্ট সবার উপস্থিতিতে ভোর ৬টায় এসব পণ্য ইনভেন্টরি করা হয়।

জব্দকৃত ওষুধের আনুমানিক বাজার মূল্য ১ কোটি টাকা।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!