• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ১৬, ২০১৭, ০৯:৩৯ পিএম
শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ যাত্রী আটক

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৭৪ লাখ ২৫ হাজার টাকা সমমূল্যের এক কেজি ৪৯৭ গ্রাম ওজনের স্বর্ণসহ মোজাফ্ফর হোসেন রিপন (৪১) নামের এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম।

রোববার(১৫ অক্টোবর) রাতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে আটক করা হয়। সোমবার(১৬ অক্টোবর) সকালে ওই যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

ঢাকা কাস্টমস হাউসের সহকারি কমিশনার সাইদুল ইসলাম জানান, গাজীপুরের কালিগঞ্জের বাসিন্দা ওই যাত্রীর পাসপোর্ট নম্বর-বিএল০৭১০১৯৮। পেশায় নির্মান ঠিকাদার ব্যবসায়ী। তিনি একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। গত ১০ মাসে ১৫ বার বিদেশ ভ্রমণ করেছেন।

সাইদুল জানান, রোববার রাত সাড়ে এগারোটায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে ৫৮৪) দুবাই থেকে বাংলাদেশে আসেন আটক ওই যাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ দল ইমিগ্রেশন এলাকা থেকে যাত্রীকে অনুসরন করে এবং গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।

জিজ্ঞাসাবাদে প্রথমে স্বর্ণ থাকার কথা অস্বীকার করেন তিনি। কিন্তু তার আচরণে অসংলগ্নতা দেখে পরে ব্যাগেজ কাউন্টারে এনে পুনরায় জিজ্ঞাসাবাদ করলে তিনি শরীরে স্বর্ণ থাকার কথা স্বীকার করেন।

এরপর কাস্টমস হলে নিয়ে তার শরীর তল্লাশি করে প্যান্টের পকেটে স্কচটেপ পেচাঁনো অব্স্থায় ১১৬ গ্রাম ওজনের ১২ টি স্বর্ণের বার ও ১০৫ গ্রাম স্বর্নালংকারসহ মোট এক কেজি ৪৯৭ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি প্যান্টের পকেটে করে সুকৌশলে কাস্টমসের চোখ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে এই পন্থা অবলম্বন করেছিলেন। জব্দ স্বর্ণের মূল্য প্রায় ৭৪ লাখ ২৫ হাজার টাকা।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!