• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজালালে হজ ফ্লাইটে আগুন


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০১৭, ০৬:৪৪ পিএম
শাহজালালে হজ ফ্লাইটে আগুন

ঢাকা: সৌদি এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (২৫ জুলাই) বেলা সোয়া ১১ টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এ ঘটনা ঘটে। এতে কারো ক্ষয়ক্ষতি না হলেও ফ্লাইট কয়েক ঘণ্টা বিলম্ব করা হয়।  

সূত্র জানায়, ৩১৩ জন হজযাত্রী নিয়ে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮১১ বোয়িং বিমানটি রানওয়েতে যাত্রা শুরু করে। কিছুক্ষণের মধ্যেই উড়োজাহাজটিতে ধোঁয়া দেখতে পান রিজেন্ট এয়ারওয়েজের এক কর্মী। তিনি বিষয়টি কন্ট্রোল টাওয়ারে জানান।

পাইলট জানার সঙ্গে সঙ্গে ইঞ্জিন বন্ধ করে দেন। পরে বিমানবন্দরে জরুরি অবস্থা ঘোষণা করা হয় এবং ফায়ার সার্ভিসের কর্মীরা উড়োজাহাজটি রানওয়ে থেকে সরিয়ে নেয়। পরে ফ্লাইটটি দুপুর ১টা ৪৫ মিনিটে বিমানবন্ধর ত্যাগ করে।

এদিকে, সিভিল এভিয়েশনের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম অগ্নিকাণ্ডের খবর অস্বীকার করে বলেন, এয়ারক্রাফটে বাতাস দেয়ার সময় আগুনের স্ফুলিংগ দেখতে পান বিমানটির একজন ক্রু। পরে বিমানটির উড্ডয়ন বন্ধ করা হয়। আমরা আগুনের কোনো চিহ্ন পায়নি।

সৌদি এয়ারলাইন্সের হজ ফ্লাইট শুরু ২৪ জুলাই থেকে ২৮ আগস্ট পর্যন্ত চলবে। এরপরে হজের ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর থেকে।বাংলাদেশ থেকে রাষ্ট্রয়াত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন করছে।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!