• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহজালালে ১৭৫ কার্টন সিগারেটসহ আটক ১


বিশেষ প্রতিনিধি জুলাই ২১, ২০১৭, ০৯:০০ পিএম
শাহজালালে ১৭৫ কার্টন সিগারেটসহ আটক ১

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ১৭৫ কার্টন সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর (সিআইআইডি)। এ ঘটনায় জড়িত সন্দেহে কামাল নামে এক যাত্রীকে আটক করা হয়েছে।   

কামালের গ্রামের বাড়ি নোয়াখালীর সুধারাম এলাকায়। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার অ্যারাবিয়ার একটি বিমানে বৃহস্পতিবার (২০ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে ঢাকায় আসেন।

শুক্রবার (২১ জুলাই) সকালে শুল্ক গোয়েন্দার ফেসবুক পেজে এ তথ্য প্রকাশ করেছে সিআইআইডি।

সংস্থাটির মহাপরিচালক ড. মইনুল খান জানান, শারজাহ থেকে এয়ার অ্যারাবিয়ার জি ৯৫১৫ ফ্লাইটে কামাল রাত ৮টা ২০ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন। ৬ নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেলের স্ক্যানিং ফাঁকি দিয়ে দ্রুত চলে যাওয়ার সময় গোয়েন্দারা তার গতিরোধ করেন। তার দুটি লাগেজ খুলে ৩৫ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধার করে আটক করা হয়। সিগারেটগুলো যুক্তরাষ্ট্রের ৩০৩ ব্র্যান্ডের।

আমদানিনীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ছাড়া বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০ ভাগ) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

পণ্যের শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ১০ লাখ ৪০ হাজার টাকা। এ ব্যাপারে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!