• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহজালালে ২৫৫ কার্টন সিগারেট জব্দ


বিশেষ প্রতিনিধি এপ্রিল ২২, ২০১৭, ০৪:৪৯ পিএম
শাহজালালে ২৫৫ কার্টন সিগারেট জব্দ

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ২৫৫ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। এসময় এক যাত্রীকে আটক করা হয়েছে। শুক্রবার দিবাগত রাত সোয়া ২টার দিকে এসব সিগারেট জব্দ করা হয়।

শনিবার (২২ এপ্রিল) শুল্ক ও গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক মঈনুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, যাত্রী চট্টগ্রামের ফটিকছড়ির মোহাম্মদ বেলাল কুয়েত এয়ারওয়েজের একটি ফ্লাইটে দুবাই থেকে কুয়েত হয়ে রাত সোয়া ২টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

ওই যাত্রীর চার নম্বর ব্যাগেজ বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তার গতিরোধ করা হয়। পরে তিনটি লাগেজ খুলে ২৫৫টি কার্টনে ৫১ হাজার আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট উদ্ধারসহ তাকে আটক করা হয়। এসবের মধ্যে ২০০ কার্টন কোরিয়ান মন্ড ব্র্যান্ড, ৪১ কার্টন ইউএসএর ৩০৩ ব্র্যান্ড ও ১৪ কার্টন ব্রিটেনের বেনসন অ্যান্ড হেজেজ ব্র্যান্ডের সিগারেট।

মঈনুল ইসলাম জানান, আমদানি নীতি আদেশ অনুযায়ী, সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি নিষিদ্ধ। জব্দকৃত সিগারেটের মূল্য প্রায় সাড়ে ১৫ লাখ টাকা। এ ব্যাপারে আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি/এইচএআর

Wordbridge School
Link copied!