• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘শাহরুখ অস্কার পাওয়ার মতো যোগ্য অভিনেতা’


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ১৩, ২০১৭, ০৩:৩৪ পিএম
‘শাহরুখ অস্কার পাওয়ার মতো যোগ্য অভিনেতা’

ঢাকা: বলিউড বাদশা শাহরুখ খান। ভারতীয় উপমহাদেশে যিনি মেগাস্টার। কিন্তু এখন পর্যন্ত সেই হিসেবে ভাগ্যে জুটেনি মর্যাদাপূর্ণ কোনো আন্তর্জাতিক সম্মাননা। অথচ তাকে অস্কার পাওয়ার মতো যোগ্য অভিনেতা মনে করেন বিশ্বখ্যাত ব্রাজিলিয়ান লেখক পাওলো কোয়েলহো। 

বলিউডের সুপারস্টার অভিনেতা শাহরুখ খান। উপমহাদেশে তাকে চেনেন না এমন মানুষ খুঁজে পাওয়া দুস্কর। কিন্তু আন্তর্জাতিকভাবে হলিউডের অভিনেতাদের মতো পরিচিতি নেই তার। তার প্রধান কারণ তিনি ভারতীয় সিনেমার অভিনেতা। যে সিনেমাগুলো সাধারণত নির্মাণ হয় শুধুই বিনোদনের জন্য! যা পৌঁছে না আন্তর্জাতিক কোনো অ্যাওয়ার্ড অনুষ্ঠানে। 

তথাপিও শাহরুখ খানের অস্কার পাওয়ার মতো যোগ্যতা আছে বলে মনে করেন ‘আলকেমিস্ট’ খ্যাত গ্রন্থের রচয়িতা। কারণ তিনি ‘মাই নেম ইজ খান’-এর মতো অসাধারণ সিনেমায় অভিনয় করে মুগ্ধ করেছেন কোয়েলহোকে!

গেল বছরে শাহরুখের খানের সঙ্গে তার সিনেমা নিয়ে পাওলোর কথা হয়েছে বিস্তর। শুধু তাই না, সেসময় শাহরুখের ‘মাই নেম ইজ খান’ নিয়ে তুমুল প্রশংসা করেছিলেন পাওলো কোয়েলহো। আর বিখ্যাত লেখকের কাছে এমন প্রশংসা শুনে শাহরুখ তার বেশকিছু সিনেমার সিডি পাঠিয়েছিলেন তার কাছে। বদৌলতে পাওলো কোয়েলহো পাঠিয়েছিলেন তার লেখা বই!

তবে এবার আর শাহরুখের সিনেমার প্রশংসা নয়, সরাসরি অস্কারে শাহরুখকে যোগ্য বলে মন্তব্য করলেন তিনি। ১২ ফেব্রুয়ারি ৭ বছর পূর্ণ করেছে শাহরুখ খান অভিনীত ‘মাই নেম ইজ খান’। আর বছর পূর্তি উপলক্ষ্যে শাহরুখ ও নির্মাতা করন যোহর টুইট করেন। আর তা দেখে নিজের ওয়ালে টুইট করেন পাওলো কোয়েলহো নিজেও। 

টুইটে কোয়েলহো লিখেন, শাহরুখ অভিনীত আমার দেখা প্রথম ছবি ‘মাই নেম ইজ খান’। যে ছবিটি খুবই অসাধারণ। এবং এই ছবিতে অভিনয়ের জন্য শাহরুখ অস্কার পাওয়ার যোগ্যতা রাখে। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!