• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শাহরুখ-সালমানকে হারিয়ে আমির-ই সেরা


বিনোদন ডেস্ক জানুয়ারি ১৬, ২০১৭, ১০:২২ এএম
শাহরুখ-সালমানকে হারিয়ে আমির-ই সেরা

ঢাকা: বলিউডে কে হচ্ছেন বছরের সেরা অভিনেতা? ভারতের ‘ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭’কে সামনে রেখে এমন প্রশ্নই বারবার উচ্চারিত হয়ে আসছি ক’দিন ধরে। বিশেষ করে বলিউডের তিন সুপারস্টার সালমান, আমির আর শাহরুখ খান যখন ‘সেরা অভিনেতা’র লড়াইয়ে ছিলেন। শেষ পর্যন্ত সেরা অভিনেতার লড়াইয়ে সালমান-শাহরুখকে হারিয়ে পুরস্কারটি ভাগিয়ে নিলেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট খ্যাত অভিনেতা আমির খানই। 

সদ্য মুক্তি পাওয়া ইতিহাস সৃষ্টি করা ছবি ‘দঙ্গল’-এর জন্য ‘ফিল্মফেয়ার পুরস্কার ২০১৭’-এর সেরা অভিনেতা নির্বাচিত হন আমির খান। যে পুরস্কারটির জন্য সালমান খান তার ‘সুলতান’ এবং শাহরুখ খান তার ‘ফ্যান’ ছবিটি নিয়ে লড়াইয়ে ছিলেন। শেষ পর্যন্ত সুলতান ও ফ্যানকে পেছনে ফেলে আমিরের ‘দঙ্গল’-এর কপালেই জুটে এবারের আসরের সবচেয়ে প্রভাবশালী পুরস্কারগুলো।

‘দঙ্গল’-এ কুস্তিগীর মহাবীর সিং পোঘাতের ভূমিকায় দুর্দান্ত অভিনয়ের জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন আমির।  বহু বছর ধরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে অংশ না নেয়ায় এবারও এই মেধাবী অভিনেতা ছিলেন অনুষ্ঠানে ছিলে অনুপস্থিত। তার হয়ে পুরস্কারটি গ্রহণ করেন ‘দঙ্গল’-এর নির্মাতা নিতেশ তিওয়ারি।

ভারতীয় চলচ্চিত্রের অন্যতম প্রাচীন ও বিখ্যাত চলচ্চিত্র পুরস্কার ‘ফিল্ম ফেয়ার’। আর এই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড অনুষ্ঠানে একসঙ্গে তৃতীয়বারের মতো ‘সেরা অভিনেতা’ ক্যাটাগরিতে এবার নাম লেখিয়েছিলেন শাহরুখ খান, আমির খান ও সালমান খান। এর আগে আঠারো বছর আগে সেরা অভিনেতা হওয়ার দৌড়ে একসঙ্গে তিন খানকে দেখা গিয়েছিল।

তিন খান ছাড়াও ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’-এ ‘সেরা অভিনেতা’ ক্যাটাগরিতে পিঙ্ক সিনেমা নিয়ে অমিতাভ বচ্চন, অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমা নিয়ে রনবীর কাপুর, উড়তা পাঞ্জাব নিয়ে শহীদ কাপুর এবং ‘ধোনি দ্য আনটোল্ড স্টোরি’ নিয়ে লড়াই করেছিলেন সুশান্ত রাজপুত সিং। কিন্তু আমিরের কারণে দুর্ভাগ্য সবার!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!