• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শাহরুখের কাছে কোহলি ‘ডন’ ধোনি ‘বাজিগর’


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২৩, ২০১৭, ০৮:৪৮ পিএম
শাহরুখের কাছে কোহলি ‘ডন’ ধোনি ‘বাজিগর’

ঢাকা: টেস্ট ক্রিকেটের নেতৃত্ব হাতে নিয়ে ভারতীয় ক্রিকেটকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন বিরাট কোহলি। সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে নেতৃত্বের বাটন হাতে পান টেস্ট অধিনায়ক। পুণেতে প্রথম ওয়ানডে খেলতে নেমেই  কোহলি দেখিয়ে দিলেন তিনি কি করতে পারেন। ৬৩ রানে ভারতের চার টপ অর্ডার ব্যাটসম্যান ফিরে গেলে ইংল্যান্ডের ৩৫০ রান তাড়া করে জেতা তখন অনেকের কাছে দূরের বাতিঘর মনে হয়েছিল। কিন্তু একজনের কাছে মনে হয়নি। কোহলি। তিনি তরুণ কেদার যাদবকে সঙ্গে নিয়ে অসাধারণ এক ইনিংস খেলে ভারতকে জয়ের বন্দরে নিয়ে যেতে বড় ভূমিকা রেখেছেন।

যার কাছ থেকে নেতৃত্ব পেয়েছেন কোহলি সেই মহেন্দ্র সিং ধোনি কটকে পরের ওয়ানডেতেই বুঝিয়ে দিয়েছেন অধিনায়ক ধোনিকে ভারতের প্রয়োজন না হলেও খেলোয়াড় ধোনিকে এখনও প্রয়োজন। চার বছর পর তার সেঞ্চুরি তুলে নেওয়া তো তাই প্রমাণ করে। চারদিকে কোহলির পাশপাশি ধোনিও প্রশংসায় ভাসছেন। এবার সেই তালিকায় যোগ দিলেন বলিউডের কিং খান শাহরুখ। তিনি এই দুজনকে কুর্নিশ করে কোহলিকে ‘ডন’ আর ধোনিকে ক্রিকেটের ‘বাজিগর’ বলে দিলেন।

আর মাত্র দুদিন পর শাহরুখের ছবি ‘রইস’ মুক্তি পাবে। এরমধ্যে ভারত-ইংল্যান্ড ম্যাচ নিয়মিত দেখছেন বলিউড বাদশা। রোববার ইডেন গার্ডেনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভারত হেরেছে ৫ রানে। অবশ্য তার আগে পরপর দুই ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরেছে কোহলির দল।

নিজের ছবির সঙ্গে ধোনি-কোহলির তুলনা টেনে শাহরুখ বলেন,‘ মহেন্দ্র সিং ধোনি দলের ‘বাজিগর’ আর কোহলি ক্রিকেটবিশ্বের ‘ডন’।’ রোববার স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে ধোনিকে নিয়ে শাহরুখের মন্তব্য ছিল এরকম,‘ শান্ত মেজাজের ধোনি যখন ব্যাট করতে নামেন তখন মনে হয় সবকিছু বদলে যেতে পারে। ও সবকিছু জিতে নিতে পারে।’ এই উদাহরণ দিয়ে শাহরুখকে বাজিগরের সঙ্গে তুলনা করেন। ভারতকে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১১ বিশ্বকাপ জিতিয়েছেন ধোনি। এছাড়া তার নেতৃত্বেই ভারত জিতেছে চ্যাম্পিয়ন্স ট্রফিও।

আর কোহলি নেতৃত্ব হাতে পাওয়ার পর ভারতকে টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বরে নিয়ে গেছেন কোহলি। ব্যাট হাতে ক্রিকেটের তিন সংস্করণে তিনি যেভাবে শাসন করছেন তা দেখে মুগ্ধ শাহরুখ। আর সে কারণেই তিনি কোহলিকে ক্রিকেট বিশ্বের ‘ডন’ আখ্যা দিয়েছেন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই/আরআইবি

Wordbridge School
Link copied!