• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শাহরুখের ‘রইস’ ইসলাম বিদ্বেষি, পাকিস্তানে নিষিদ্ধ


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ৭, ২০১৭, ০১:১৩ পিএম
শাহরুখের ‘রইস’ ইসলাম বিদ্বেষি, পাকিস্তানে নিষিদ্ধ

ঢাকা: গেল ২৫ জানুয়ারি বলিউডে মুক্তি পেয়েছে বছরের বহুল প্রতীক্ষিত ছবি ‘রইস’। বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত  ছবিটি এখন পর্যন্ত দখল রেখেছে ‘বক্স অফিস’। মুক্তির মাত্র তেরো দিনে বিশ্বব্যাপী প্রায় আড়াইশো কোটি রূপি আয় ছাড়িয়েও গেছে। অথচ এই ছবিতে ইসলাম বিদ্বেষের কথা বলে ছবিটি নিষিদ্ধ হয়েছে পাকিস্তানে!  

উরি হামলার পর ভারত-পাকিস্তানের মধ্যে অন্যান্য জিনিষের মতো সিনেমা আমাদানি রপ্তানিও বন্ধ হয়ে গিয়েছিল। এমনকি পাকিস্তানের অভিনেতা-অভিনেত্রীরা নিষিদ্ধ ছিলেন ভারতে। আর ভারতের সিনেমা প্রদর্শন নিষিদ্ধ হয়ে গিয়েছিল পাকিস্তানে। কিন্তু শাহরুখ খানের ‘রইস’ এবং ঋত্বিক রোশানের ‘কাবিল’ ছবিটির মধ্য দিয়ে ফের পাকিস্তানে ভারতীয় ছবি মুক্তির বিষয়টি খবরে আসে। কিন্তু শেষ পর্যন্ত সেটা বোধয় আর হচ্ছে না।

ছবিতে প্রথমবার শাহরুখের সঙ্গী হয়েছেন পাকিস্তানি নায়িকা মাহিরা খান। ধারনা করা হচ্ছিল শুধু মাহিরার জন্য হলেও পাকিস্তানে ছবিটি প্রদর্শনে কোনো বাধা থাকবে না। কিন্তু সেন্সর পর্যন্ত এসে আটকে গেছে শাহরুখের ‘রইস’ মুক্তি। 

পাকিস্তানি সেন্সর বোর্ড শেষ পর্যায়ে এসে আটকে দিয়েছেন শাহরুখ খানের ‘রইস’ ছবিটির মুক্তি। তারা ছবিটিকে ইসলাম বিদ্বেষী বলে আখ্যায়িত করেছে। কারণ দেখিয়ে পাকিস্তানি সেন্সর বোর্ড জানায়, রইস ছবিটিতে ইসলামকে ছোট করা হয়েছে। আর সে কারণেই এই ছবিটি পাকিস্তানে মুক্তি সম্ভব নয়। 

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!