• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৯৭তম শাখার উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ২৪, ২০১৬, ০৫:০৬ পিএম
শাহ্জালাল ইসলামী ব্যাংকের ৯৭তম শাখার উদ্বোধন

খুলনা : খুলনায় শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর ৯৭তম শাখা হিসেবে  চুকনগর শাখার কার্যক্রম বৃহস্পতিবার (২৪ নভেম্বর) আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান প্রধান অতিথি হিসেবে উক্ত শাখার উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব ফরমান আর চৌধুরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ, সাধারণ সেবা বিভাগের প্রধান জনাব মো. মাহবুবুর রশীদ, জনসংযোগ বিভাগের প্রধান জনাব মো. সামছুদ্দোহা, ব্যাংকের চুকনগর শাখার ব্যবস্থাপক জনাব এএইচএম মোস্তফা কামাল, স্থানীয় ব্যবসায়ী ও শিল্পপতি জনাব কৃষ্ণ  নন্দি এ সময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে ইঞ্জিনিয়ার মো. তৌহিদুর রহমান বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক আধুনিক প্রযুক্তির সমন্বয়ে উন্নত সেবা প্রদান করায় প্রতিনিয়ত এ ব্যাংকের গ্রাহক ও শাখা সম্প্রসারিত হচ্ছে। ক্রমবর্ধমান গ্রাহক চাহিদা ও সমাজের সর্বস্তরের গ্রাহকদেরকে সেবা প্রদানই আমাদের অন্যতম লক্ষ্য। নগর এলাকার পাশাপাশি গ্রাম ও প্রত্যন্ত অঞ্চলের জনগণকে ব্যাংকিং সেবার আওতায় নিয়ে আসার কার্যক্রমও আমাদের অব্যাহত রয়েছে। শাহ্জালাল ইসলামী ব্যাংক সমাজের সার্বিক দিক বিবেচনায় রেখে সমাজের মানুষের কল্যাণ ও সেবা প্রদান করে যাচ্ছে। তিনি বলেন, নতুন উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে এবং ব্যবসা-বাণিজ্যে তুলনামূলক কম রেটে শাহ্জালাল ইসলামী ব্যাংক বিনিয়োগ সুবিধা প্রদান করছে।

এছাড়া তিনি আরও বলেন, বাংলাদেশের অবকাঠামো উন্নয়নের ফলে দেশের সার্বিক অবস্থার উন্নয়ন সাধিত হয়েছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে যদি বেসরকারী খাত এগিয়ে আসে তাহলে দেশের এসডিজি অর্জনে সহায়ক হবে। দেশের পাওয়ার সেক্টর, কমিউনিকেসনস সেক্টর এবং আইটি সেক্টরসহ সার্বিক খাতে যথাযথ উন্নয়ন সাধিত হয়েছে।

ব্যবস্থাপনা পরিচালক জনাব ফরমান আর চৌধুরী ব্যাংকের জনপ্রিয় আমানত এবং বিনিয়োগ প্রকল্পসমূহের একটি সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেন, শাহ্জালাল ইসলামী ব্যাংক জনগণের দোরগোড়ায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। সে লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলা, উপজেলা এবং শহরতলীতে শাখা স্থাপনের মাধ্যমে সর্বস্তরের জনগণকে ব্যাংকিং সেবার আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। তিনি বলেন, চুকনগর বাজার অত্র এলাকার অন্যতম পাইকারী মোকাম। এখানকার ব্যবসায়ীদের ব্যবসার পরিধি বিস্তারে সর্বপ্রকার আর্থিক সহায়তার আশ্বাস দেন।

উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষ্যে ব্যাংকের সমৃদ্ধি কামনা করে ব্যাংকের শাখা প্রাঙ্গণে পবিত্র কুরআন খতম, দুরূদ এবং দোয়া মাহফিলের আয়োজন করা হয়। একই দিনে ব্যাংকের চুকনগর শাখা প্রাঙ্গণে একটি এটিএম বুথের কার্যক্রম উদ্বোধন করা হয়।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!