• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন


নিউজ ডেস্ক এপ্রিল ১৩, ২০১৭, ০৩:০৫ পিএম
শাহ্‌জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক গিয়াসউদ্দিন

ঢাকা: মোহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। সোমবার (১০ এপ্রিল) শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে যোগদানের পূর্বে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বৈদেশিক বাণিজ্য শাখায় এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং শাখা ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ ১৯৫৭ সালে শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার কোদালপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা-শাহ সুফী সৈয়দ মোহাম্মদ হোসেন এবং মাতা-মোসাম্মাত ছাইয়েদ্দুন নেছা। তিনি নিজ গ্রামের কোদালপুর উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় কলেজ হতে এইচএসসি পাস করেন। জনাব মোহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে অর্থনীতিতে সম্মানসহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পরবর্তীতে পেশাগত জীবনে তিনি এলএলবি, এমবিএ এবং ব্যাংকিং ডিপ্লোমা ডিগ্রী লাভ করেন। এছাড়াও তিনি দেশ-বিদেশের বিভিন্ন প্রতিষ্ঠান হতে পেশাগত প্রশিক্ষণ লাভ করেন।

মোহাম্মদ গিয়াসউদ্দিন আহমেদ- ১৯৮৫ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এ শিক্ষানবীশ কর্মকর্তা হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ ৩১ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে তিনি ব্যাংকের গুলশান শাখা, ধানমন্ডি শাখা, কাওরান বাজার শাখা, বৈদেশিক বাণিজ্য শাখাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি ইসলামী ব্যাংক প্রধান কার্যালয়ের প্রজেক্ট ইনভেস্টমেন্ট ডিভিশনে গুরুত্বপূর্ণ পদে দীর্ঘ ৯ (নয়) বছর কর্মরত ছিলেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!