• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শাহ্‌জালাল ব্যাংকের ডিএমডি হলেন মুশ্‌তাক আহ্‌মেদ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ৪, ২০১৮, ০৩:৫৪ পিএম
শাহ্‌জালাল ব্যাংকের ডিএমডি হলেন মুশ্‌তাক আহ্‌মেদ

ঢাকা : বিশিষ্ট ব্যাংকার মুশ্‌তাক আহ্‌মেদ বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি লাভ করেছেন। উক্ত পদে পদোন্নতি লাভের পূর্বে মুশ্‌তাক আহ্‌মেদ ব্যাংকের ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লাইয়েন্স বিভাগে (আইসিএন্ডসিডি) এসইভিপি ও বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মুশ্‌তাক আহ্‌মেদ ১৯৫৮ সালে খুলনা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে বিকম (সম্মান) ও এমকম ডিগ্রি অর্জন করেন। মুশ্‌তাক আহ্‌মেদ ১৯৮৫ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)-এ প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে তাঁর কর্ম জীবন শুরু করেন। এই ব্যাংকে তিনি সুদীর্ঘ ১৪ বছরেরও অধিক সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে যেমন, শাখা ব্যবস্থাপক, ডেপুটি শাখা ব্যবস্থাপক এবং লোন অ্যান্ড অ্যাডভান্সড বিভাগে ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে তিনি ১৯৯৯ সালে ওয়ান ব্যাংক লিমিটেডে এফএভিপি হিসেবে যোগদান করেন এবং ২০০১ সালে শাহ্‌জালাল ইসলামী ব্যাংক লিমিটেডে সিনিয়র অ্যাসিটেন্ট ভাইস প্রেসিডেন্ট (এসএভিপি) পদে যোগদান করেন এবং বিভিন্ন শাখার ব্যবস্থাপক ও প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

মুশ্‌তাক আহ্‌মেদ তাঁর সুদীর্ঘ কর্মময় জীবনে দেশে ও বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ সেমিনার, কর্মশালা এবং পেশাগত প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!