• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শিক্ষককে কান ধরে উঠবস: প্রতিবেদন ১০ জানুয়ারি


আদালত প্রতিবেদক জানুয়ারি ৩, ২০১৭, ০৫:০৬ পিএম
শিক্ষককে কান ধরে উঠবস: প্রতিবেদন ১০ জানুয়ারি

ঢাকা: নারায়ণগঞ্জের স্কুল শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে উঠবস করানোর ঘটনায় স্থানীয় এমপি সেলিম ওসমান জড়িত কি না সে বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৯ জানুয়ারি ধার্য করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেলে রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আদেশ দেন।

মঙ্গলবার (৩ জানুয়ারি) আদালতে রাষ্ট্রপক্ষে সময় আবেদন করেন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। তিনি আদালতে বলেন, ‘ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেশের বাইরে থাকায় প্রতিবেদন দাখিল করতে সময় আবেদন করলে আদালত দুই সপ্তাহ সময় দিয়ে ১৯ জানুয়ারি তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন।’

এর আগে গত ১০ আগস্ট শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে উঠবস করানোর ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমান জড়িত কি না- সে বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দেন হাইকোর্ট। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়।

ওই দিন আদালত আদেশে বলেন, ‘কান ধরে উঠ বস করানোর ঘটনায় স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের সম্পৃক্ততা নেই মর্মে পুলিশের প্রতিবেদনে প্রকৃত সত্য তুলে ধরা হয়নি। পুলিশের প্রতিবেদন অসম্পূর্ন ও অগ্রহণযোগ্য।’

গত বছর ১৪ মে ইসলাম ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে নারায়ণগঞ্জে পিয়ার সাত্তার লতিফ হাইস্কুলের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে বিদ্যালয়ের ভেতরে অবরুদ্ধ করে মারধর করা হয় এবং স্থানীয় এমপি সেলিম ওসমানের উপস্থিতিতে তাকে কান ধরে ওঠ-বস করানো হয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে সামাজিক যোগাযোগের জনপ্রিয় মাধ্যম ফেসবুকে প্রতিবাদ ছড়িয়ে পড়ে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!