• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিক্ষামন্ত্রীর জামাতা ইমরানকে পেটানোর ঘোষণা ছাত্রলীগের


নিজস্ব প্রতিবেদক মে ৩০, ২০১৭, ০১:২৯ এএম
শিক্ষামন্ত্রীর জামাতা ইমরানকে পেটানোর ঘোষণা ছাত্রলীগের

ঢাকা : গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকারকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আশেপাশে যেখানেই পাওয়া যাবে সেখানে কুত্তার মতো পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করা হবে বলে ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য অপসারণের প্রতিবাদে বর্তমান সরকারকে নিয়ে মন্তব্য করায় শিক্ষামন্ত্রীর জামাতার উপর ক্ষুব্ধ ছাত্রলীগ। তারা ইমরান এইচ সরকার ও তার ‘গংদের’ বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার মামলা করারও ঘোষণা দিয়েছে। 

সোমবার রাতে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে ছাত্রলীগের বিক্ষোভ সমাবেশ থেকে এ ঘোষণা আসে। এর আগে একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের গরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শাহবাগে গিয়ে শেষ হয়। 

গেল ২৬ মে একই স্থানে এক প্রতিবাদী সভায় ইমরা এইচ সরকার বলেছিলেন, যে দেশে ন্যায়বিচার নেই, সেখানে ন্যায়বিচারের প্রতীক থাকবে কীভাবে? সুপ্রিম কোর্টের সামনের ভাস্কর্যটি নিয়ে সরকার নোংরা রাজনৈতিক খেলায় নেমেছে। প্রধানমন্ত্রী বলেছেন, ডিজাইনের কারণে এ ভাস্কর্য অপসারণ করা হয়েছে। গণজাগরণ মঞ্চ দাবি করছে আগামী সাতদিনের মধ্যে জাস্টিসিয়ার মূল ডিজাইনের ভাস্কর্য স্থাপন করে সরকার প্রমাণ করুক, তারা ভণ্ড না।

ইমরানের এই বক্তব্যের প্রতিবাদে সোমবারের সমাবেশে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির শিক্ষ ও পাঠচক্র বিষয়ক সম্পাদক গোলাম রব্বানী বলেন, ‘আমাদের প্রাণের নেত্রীকে যে ইমরান গংরা অপমানিত করেছে তাদের কোনো ছাড় দেয়া হবে না। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তাদেরকে অবাঞ্চিত ঘোষণা করা হচ্ছে। ইমরান এবং তার গংদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের যেখানে পাওয়া যাবে সেখানেই কুত্তার মতো পিটিয়ে ক্যাম্পাস ছাড়া করা হবে।’

‘আমাদের নেত্রী ও ছাত্রলীগের বদন্যতায় ইমরানকে আমরা ভাই হিসেবে তার প্রাপ্য যোগ্যতার চেয়ে অনেক উপরে স্থান দিয়েছিলাম। কিন্তু এই বেঈমান কুত্তার বাচ্চা আমাদের মা শেখ হাসিনাকে নিয়ে যে কটূক্তি করেছে তার জন্য কোনো ছাড় নয়। তার স্পর্ধা বেড়ে গেছে। তার বিরুদ্ধে এবং তার গংদের বিরুদ্ধে রাষ্ট্রদোহিতার মামলাও করা হবে।’

সোনালীনিউজ/ এসও

Wordbridge School
Link copied!