• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মুখ খুললেন সোহেল তাজ


ফেসবুক থেকে ডেস্ক আগস্ট ৪, ২০১৮, ০৬:৩৫ পিএম
শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে মুখ খুললেন সোহেল তাজ

ঢাকা: রাজধানীর কর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীকে পিষে মারার ঘটনায় আন্দোলনে উত্তাল রাজধানীসহ সারাদেশ। গত রোববার ঘটে যাওয়া মর্মান্তিক এই হত্যার পর ছাত্ররা নিরাপদ সড়কের দাবিতে ৯ দফা বাস্তবায়নে আন্দোলন করছে। এতে অভিনেতা-অভিনেত্রী, খেলোয়ার থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সমর্থনও পেয়েছে শিক্ষার্থীরা। এ নিয়ে মুখ খুলেছেন পরিচ্ছন রাজনীতিবিদ সোহেল তাজও। সরকার দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের ঘরে ফেরার আহ্বানও জানিয়েছেন তিনি। দিয়েছেন সতর্কবার্তাও। 

শিক্ষার্থীদের চলমান আন্দোলনের মধ্যে শনিবার সকালে নিজের ফেসবুকে অর্থবহ স্ট্যাটাস দিয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

সোহেল তাজের ফেসবুক পোস্ট

তিনি লিখেছেন, ‘একটি গণতান্ত্রিক দেশে জনগণ হচ্ছে চুলার ওপর ডেকচিতে ফুটন্ত পানির মতো, যাকে যত্নের সঙ্গে লালন করতে হয়। প্রয়োজনের সময় এর তাপ কমিয়ে দিতে হয়। আবার যদি এর ওপর ঢাকনি দিয়ে টাইট করে সিল করে দেয়া হয়, তাহলে এটা একটি বিস্ফোরকে পরিণত হয়ে যেতে পারে।’

উল্লেখ্য, গত ২৯ জুলাই দুপুর সাড়ে ১২টার দিকে জাবালে নূর পরিবহনের একটি বেপরোয়া বাস বিমানবন্দর সড়কের জিল্লুর রহমান ফ্লাইওভারের গোড়ায় দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের চাপা দেয়।

এতে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির আবদুল করিম এবং একাদশ শ্রেণির দিয়া খানম মিম নিহত হয়। এ ঘটনায় মিমের বাবা জাহাঙ্গীর ফকির রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। বেপরোয়া গাড়ি চালিয়ে হত্যার অভিযোগ আনা হয় ওই মামলায়।

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!