• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শিক্ষার্থীদের চাঁদার টাকায় এমপিকে সংবর্ধনা


ময়মনসিংহ প্রতিনিধি ডিসেম্বর ১১, ২০১৬, ০৬:১৩ পিএম
শিক্ষার্থীদের চাঁদার টাকায় এমপিকে সংবর্ধনা

ময়মনসিংহ : শিক্ষার্থীদের টাকায় ময়মনসিংহ-৯ নান্দাইল আসনের সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিনকে সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) নান্দাইল শহীদ স্মৃতি কলেজ মাঠে এই সংবর্ধনা দেয়া হয়। তবে কলেজের অধ্যক্ষ বিষয়টি অস্বীকার করেছেন। প্রতিটি উপজেলায় একটি করে কলেজ সরকারিকরণ করার নিয়ম অনুযায়ী উপজেলার শহীদ স্মৃতি কলেজকে জাতীয়করণ করা হয়। শহীদ স্মৃতি কলেজকে জাতীয়করণ করায়  শনিবার দুপুরে এমপি তুহিনকে সংবর্ধনা দেয়া হয়।

অভিযোগ রয়েছে শিক্ষার্থীদের কাছ থেকে প্রায় ৮ লাখ টাকা চাঁদা নিয়ে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। দ্বাদশ শ্রেণীর ছাত্র জাকির হোসেন জানান, সংবর্ধনা উপলক্ষে গত কয়েকদিন ধরে স্যার’রা আমাদের কাছ থেকে ৩০০ টাকা করে নেয়। আরেক ছাত্র আলী আফজাল জানান, আমাদের কলেজে ২ হাজার ৬শ’ ৪৮ জন ছাত্র-ছাত্রী রয়েছে। প্রত্যেকের কাছ থেকেই ৩০০ টাকা করে নিয়েছেন স্যার’রা এমপি স্যার আসবে বলে। অন্য এক শিক্ষার্থী রমজান আলী জানান, কলেজে অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা খুবই গরীব। তবে এমপি স্যারের সংবর্ধনা বলে সবাই উৎসাহ হয়ে স্যারদেরকে টাকা দিয়েছে।

উপজেলা আ.লীগের সাংগঠনিক রফিকুল ইসলাম রেনু জানান, কলেজ জাতীয়করণ এটা সরকারের উন্নয়ন প্রক্রিয়া। এ জন্য কাউকে সংবর্ধনা দেয়াটাই অপচয়। আর শিক্ষার্থীদের টাকায় সংবর্ধনা নিয়ে এমপি সাহেব দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম ভুঁইয়া জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কলেজ জাতীয়করণ করা হয়েছে। আমাদের দলীয় সংসদ না হলেও অন্য দলের সংসদ সদস্য হলেও কলেজ জাতীয়করণ করা হতো। এখানে সংবর্ধনার কি প্রয়োজন। আমি শুনেছি শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা নিয়ে সংবর্ধনার আয়োজন করা হয়েছে। আমাদের দলের জন্য এটা খুবই দু:খ জনক।

শহীদ স্মৃতি কলেজের অধ্যক্ষ জানান, সংবর্ধনা উপলক্ষে আমরা কোন শিক্ষার্থী ও কলেজের ফান্ড থেকে টাকা নেইনি। আমরা শিক্ষকরা মিলে টাকা দিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছি। স্থানীয় এমপি আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান, আমি সংবর্ধনা নিতে চাইনি কলেজ থেকে আমাকে জোর করে সংবর্ধনা দেয়া হয়েছে। তবে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা নেয়ার বিষয়টা আমার জানা নেই।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!