• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘শিক্ষার্থীরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নাই’


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০১৮, ০৫:০৯ পিএম
‘শিক্ষার্থীরা ঘরে ফিরলেও ষড়যন্ত্রকারীরা থেমে নাই’

ফাইল ফটো

ঢাকা: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোমলমতি শিক্ষার্থীদের সমস্ত দাবি মেনে নেয়ায় তারা ঘরে ফিরে গেলেও এই কোমলমতি শিক্ষার্থীদের নিয়ে বিএনপি জামাত এবং ১/১১ কুশীলবরা ষড়যন্ত্র করে যে অপ-রাজনীতি করতে চেয়েছিল তা কিন্তু থেমে নেই। তারা এখনো সক্রিয় আছে।

শুক্রবার (১৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগ আয়োজিত ‘২০০৫ সালের ১৭ আগস্ট সিরিজ বোমা হামলাকারী বিএনপি জামাত স্বাধীনতা ও গণতন্ত্রের শত্রু’ শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হাছান মাহমুদ বলেন, জঙ্গিগোষ্ঠি দমন হলেও তাদের আশ্রয়-প্রশ্রয়দাতারা এখনো সক্রিয় আছে। জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতা কারা? এই বিএনপি এবং বিএনপি নেতৃত্বাধীন জোট।

তিনি বলেন, বিএনপি-জামায়ত জোট জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দিয়ে বিভিন্ন জায়গায় বোমা ফাটিয়ে এবং বিভিন্ন জায়গায় আত্মঘাতি বোমা হামলাকারীদের ঢুকিয়ে দেশে বিশেষ পরিস্থিতি তৈরি করার চেষ্টা করেছিল কিন্তু সফল হয় নাই।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বাংলাদেশের জনগণকে সঙ্গে নিয়ে বর্তমান সরকার জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছেন এবং তাদের দমন করা হয়েছে। জঙ্গিদের শিকড় ধরে উপড়ে ফেরা যেত যদি বিএনপি জামাত তাদের আশ্রয় প্রশ্রয় না দিতো।

হাছান মাহমুদ বলেন, তারা (বিএনপি জামাত) অন্যদের অান্দোলনকে পরগাছার মতো আটকে ধরে থাকার চেষ্টা করেছে। প্রথমে তারা তেলগ্যাস কমিটি এরপর কোটা আন্দোলন আর সর্বশেষ আমাদের কোমলমতি ছাএদের নিরাপদ সড়কের দাবিতে করা আন্দোলনে মিশে ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বরাবরের মতো ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুর বিরুদ্ধচারীরা, স্বাধীনতা বিরোধীরা তাকে হত্যা করেছিল। আজকেও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনাকে তার বিরুদ্ধচারীরা এবং রাজনৈতিক প্রতিপক্ষরা রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে বঙ্গবন্ধুকে যেভাবে দৃশ্যপট থেকে সরিয়ে দিয়েছিল ঠিক একি কায়দায় তারা ষড়যন্ত্রে লিপ্ত আছে এবং চেষ্টা করছে প্রধানমন্ত্রীকেও দৃশ্যপট থেকে সরিয়ে দেয়ার।

আওয়ামী লীগের সব নেতাকর্মীদের উদ্দেশ্যে ড. হাছান মাহমুদ বলেন, তারা রাজনৈতিকভাবে পরাজিত হয়েছে কিন্তু তাদের ষড়যন্ত্র থেমে নাই। তাই সবাইকে সজাগ দৃষ্টি রাখার পাশাপাশি ষড়যন্ত্রের বিষদাঁত ওপড়ে দিতে হবে।

বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা কাউছারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপিসহ বাংলাদেশ আওয়ামী সেচ্ছাসেবক লীগের মহানগর, থানা এবং ওয়ার্ড়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!