• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিখরকে সাকিব আর রায়নাকে বিদায় করলেন রুবেল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ১৮, ২০১৮, ১০:০১ পিএম
শিখরকে সাকিব আর রায়নাকে বিদায় করলেন রুবেল

ফাইল ছবি

ঢাকা: পরপর ভারতের দুই উইকেট শিকার করে নিদাহাস ট্রফি ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল জমিয়ে তুললো বাংলাদেশ। সাকিব আল হাসানের বলে শিখর ধাওয়ানকে তালুবন্দি করেন বদলি ফিল্ডার আরিফুল। পরের ওভারে সুরেশ রায়নাকে মুশফিকের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন রুবেল হোসেন।

বাংলাদেশের দেয়া ১৬৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দারুন শুরু করে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান। তবে ৩২ রানের বেশি তুলতে পারেননি তারা।  তৃতীয় ওভারের চতুর্থ বলে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক সাকিব আল হাসান। ১০ রান করা শিখরকে বদলি খেলোয়াড় আরিফুলের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন বিশ্বসেরা অলরাউন্ডার। পরের ওভারে আবারও আঘাত হানেন রুবেল হোসেন। তার বলে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন সুরেশ রায়না।   

রোববার (১৮ মার্চ) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। এই টুর্নামেন্টে জয় পাওয়া দুটি ম্যাচেই টস জিতে আগে ফিল্ডিং নিয়েছিল বাংলাদেশ। আর দুটি ম্যাচে জিতেছে টাইগাররা। এদিন ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল লাল সবুজের দল।

তবে দলীয় ৩৩ রানের মধ্যে গুরুত্বপুর্ন ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল। এরপর মুশফিকুর রহীম আর সাব্বির রহমান দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু ৩৩ রানের বেশি তুলতে পারেনি এই জুটি। ১১তম ওভারের প্রথম বলে অফস্ট্যাম্পের অনেক বাইরের বল মারতে গিয়ে চাহালের তৃতীয় শিকার হন নির্ভরযোগ্য ব্যাটসম্যান মুশফিক।

৬৮ রানে ৪ উইকেট হারানোর পর সাব্বির রহমানের সঙ্গে ক্রিজে থেকে বাংলাদেশকে চাপমুক্ত করার পথে ছিলেন মাহমুদউল্লাহ। কিন্তু তাকে আউট হতে হলো সাব্বিরের ভুলে। রান আউট হয়ে বিদায় নিলেন মাহমুদউল্লাহ। মাহমুদউল্লাহর আউটের দায় কাঁধে নিয়ে দারুন ব্যাট করছিলেন সাব্বির। মাত্র ৩৭ বলে হাফসেঞ্চুরি তুলে নেন তিনি। শেষ পর্যন্ত ৭টি চার আর চারটি ছক্কায় ৫৫ বলে ৭৭ রান করে উনাড়কাটের বলে সরাসরি বোল্ড হয়ে ফেরেন সাব্বির।  

শেষ পর্যন্ত মেহেদী হাসান মিরাজের ৭ বলে ১৯ রানের ঝড়ো ইনিংসের ৮ উইকেটের বিনিময়ে ১৬৬ রানের পুঁজি নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ভারতের পক্ষে যুজবেন্দ্র চাহাল ১৮ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। জয়দেব উনাদকাত নিয়েছেন ২টি উইকেট।

শ্রীলঙ্কার বিপক্ষে জয়ী একাদশ নিয়েই আজ মাঠে নামছে বাংলাদেশ। তবে ভারতের একাদশে একটি পরিবর্তন এসেছে। মোহাম্মদ সিরাজের বদলে বাঁহাতি পেসার জয়দেব উনাড়কাটকে নেয়া হয়েছে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, নাজমুল ইসলাম।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, সুরেশ রায়না, লোকেশ রাহুল, মনিশ পান্ডে, দিনেশ কার্তিক, বিজয় শঙ্কর, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর, জুজবেন্দ্র চাহাল, জয়দেব উনাড়কাট।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!