• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের প্রস্তুতি


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি এপ্রিল ২৬, ২০১৭, ০৯:৩৮ এএম
শিবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ অভিযানের প্রস্তুতি

চাঁপাইনবাবগঞ্জ: জেলার শিবগঞ্জ উপজেলায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। এরই মধ্যে ওই বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে।

মঙ্গলবার (২৫ এপ্রিল) রাত থেকে উপজেলার ত্রিমোহনী এলাকার বাড়িটি ঘিরে রাখা হয়। ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট রয়েছে।

এদিকে শিবগঞ্জ উপজেলার কানসাটের ত্রিমোহনীর উদ্দেশ্যে স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) টিম রওয়ানা রয়েছে। বিশেষ এই বাহিনীটির সদস্যরা আজ বুধবার ২৬ এপ্রিল দুপুরের মধ্যেই সেখানে পৌঁছাতে পারবেন বলে জানা যায়।

গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, বাড়িটিতে আবু নামে এক জঙ্গি ও তার স্ত্রী সন্তানসহ ৪ জন থাকতে পারে। ওই বাড়ির পাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ও সোয়াত সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন। তারা পৌঁছলে অভিযান চালানো হবে বলে জানান ওই কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুল ইসলাম বলেন, বাড়ির ভেতর থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। জঙ্গিদের আত্মসমর্পণে আহ্বান জানানা হচ্ছে।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এ টি এম মুজাহিদুল ইসলাম বলেন, জঙ্গি আস্তানার খবর পেয়ে র‍্যাব, পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ত্রিমোহনীর ওই বাড়িটি ঘিরে রেখেছে। সকাল পৌনে ৮টার দিকে বাড়িটির ভেতর থেকে তাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এরপরে নিশ্চিত হওয়া যায় ওই বাড়িতে জঙ্গি বা সন্ত্রাসী অবস্থান করছে।

সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) কল্যাণ চৌধুরী জানান, নিরাপত্তার স্বার্থে ত্রিমোহনী-শিবনগর এলাকায় সকাল পৌনে ৯টা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আশপাশের এলাকায় মাইকিং করে বাসিন্দাদের সতর্ক করা হচ্ছে।

তিনি আরও জানান, জঙ্গিদের অবস্থান নিশ্চিত হয়ে বাড়িটিতে অভিযান শুরু করবে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। ঢাকা থেকে বিশেষায়িত টিম আসার পর এ অভিযান শুরু হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!