• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিমুল হত্যা: ভাইসহ মিরু দুদিনের রিমান্ডে


সিরাজগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ২৮, ২০১৭, ১২:১২ পিএম
শিমুল হত্যা: ভাইসহ মিরু দুদিনের রিমান্ডে

সিরাজগঞ্জ: শাজাদপুরে সমকাল সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলায় মেয়র হালিমুল হক মিরু ও তার ছোট ভাই পাবনা জেলা জাসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুল হক মিন্টুকে দ্বিতীয় দফায় দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টায় সিরাজগঞ্জ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নজরুল ইসলাম আসামিদের উপস্থিতিতে দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার তদন্ত কর্মকর্তা শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গত অবৈধ অস্ত্র উদ্ধার ও মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে সাংবাদিক শিমুল হত্যা মামলার দুই আসামি মেয়র মিরু ও তার ভাই মিন্টুকে গত ২০ ফেব্রুয়ারি সাত দিনের রিমান্ড আবেদন করা হয়।

এর আগে গত ১৩ ও ১৫ ফেব্রুয়ারি দুই দফায় মেয়র মিরুসহ ৮ আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি আবুল কাশেম জানান, শাহজাদপুর উপজেলা আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল হক সাক্ষ্য দেয়ার জন্য ঢাকায় গেছেন। এ কারণে সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নজরুল ইসলামের আদালতে হালিমুল হক মিরু ও তার ভাই হাসিবুল হক মিন্টুর রিমান্ড শুনানি হয়। এজন্য কারাগার থেকে তাদের শাহজাদপুর আদালতের পরিবর্তে সিরাজগঞ্জ আদালতে নেয়া হবে।

উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি ছাত্রলীগ ও মেয়র গ্রুপের সংঘর্ষে পেশাগত দায়িত্ব পালনকালে দৈনিক সমকালের সাংবাদিক শিমুল গুরুতর আহত হন। পরদিন উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে পৌর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে ১৮ জনের নামোল্লেখ করে অজ্ঞাত আরো ২০/২৫ নামে হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় বিজয় মাহমুদের চাচা এরশাদ আলীও প্রায় একই আসামীদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন। এ ২টি মামলায় পুলিশ এখন পর্যন্ত ১২ জনকে আটক করেছে। সবাই জেলা কারাগারে রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!