• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে নৌযান চলাচল শুরু


মুন্সীগঞ্জ প্রতিনিধি অক্টোবর ২২, ২০১৭, ১০:২৫ এএম
শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে নৌযান চলাচল শুরু

মুন্সীগঞ্জ: জেলার লৌহজংয়ের শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে। বৈরী আবহাওয়ার উন্নতি হওয়ায় নৌ চলাচলের ঘোষণা দেওয়া হয়। ফলে যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

এর আগে শুক্রবার (২০ অক্টোবর) সকাল ১১টা থেকে লঞ্চ, স্পিডবোট এবং রাত ১০টা থেকে নৌরুটে ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। রোববার (২২ অক্টোবর) সকাল ৬টার দিকে ফেরি চলাচল এবং সাড়ে ৭টার দিকে লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু করার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারি জানান, গত বৃহস্পতিবার থেকে বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া নিম্নচাপের কারণে পদ্মা উত্তাল হতে থাকে। এমতাবস্থায় এ নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ করে দেওয়া হয়। স্বল্পপরিসরে ফেরি চলাচল করলেও পরবর্তীতে তা সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে নৌরুটে ১১টি ফেরি চলাচল করছে। তবে দুইদিন ফেরি চলাচল বন্ধ থাকায় যাত্রীদের বাড়তি চাপ সৃষ্টি হয়েছে। ঘাট এলাকায় ৫ শতাধিক যানবাহনের দীর্ঘ লাইন সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নৌ ট্রাফিক ইন্সপেক্টর মো. সোলেমান জানান, সকাল থেকে বৈরী আবহাওয়া এবং পদ্মার তীব্র ঢেউ অনুকূল থাকায় লঞ্চ ও স্পিডবোট চলাচল শুরু হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!