• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শিল্পকলায় এশিয়ান ঘুড়ি প্রদর্শনী শুরু


সাহিত্য-সাংস্কৃতি প্রতিবেদক মে ২৩, ২০১৭, ০৩:১৭ এএম
শিল্পকলায় এশিয়ান ঘুড়ি প্রদর্শনী শুরু

ঢাকা: এশিয়ার বিভিন্ন দেশের প্রায় ৩ শতাধিক নানা রঙের-নানা ধরনের ঘুড়ি নিয়ে ঢাকাবাসীর আয়োজনে শুরু হয়েছে বর্ণাঢ্য ঘুড়ি প্রদর্শনী। সোমবার (২২ মে) শিল্পকলা প্রাঙ্গন রঙিন হয়ে উঠেছিলো নানা রঙের ঘুড়ির ওড়াউড়িতে।

‘পান্না গ্রুপ এশিয়ান ঘুড়ি প্রদর্শনী’ শিরোনামে রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ৬ নম্বর গ্যালারিতে এই প্রদর্শনী শুরু হয়েছে।

প্রদর্শনীর উদ্বোধন করেন ঢাকাস্থ ফিলিপাইন দূতাবাসের এ্যাটাসি লাউরিন এস আরস। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পান্না গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. লোকমান হোসেন ও নির্বাহী পরিচালক মেজর (অব.) হাতেম আলী ভুইয়া। তিনদিন সময়সীমার এই ঘুড়ি প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকাবাসী ও ঘুড়ি ফেডারেশনের সভাপতি মো. শুকুর সালেক।

আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সাজানো এই উদ্বোধনী আয়োজনে শুরুতেই সাবেক সচিব ও ঢাবাবাসীর আজীবন সদস্য সদ্যপ্রয়াত ফারুক চৌধুরীর স্মৃতির প্রতি এক মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর শুরু হয় আলোচনা অনুষ্ঠান। এতে অংশ নেন-ঢাবাসীর উপদেষ্টা আজফারুজ্জামান সোহরাব, সংগঠনটির সহাসচিব শেখ খোদাবস, সহ-মহাসচিব শাহীন পারভিন, ঘুড়ি ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল বারেক সোনা মিয়া, পান্না গ্রুপের ব্যান্ড ম্যানেজার জ্ঞানদীপ ঘোষ।

আলোচনা শেষে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সাংস্কৃতি অনুষ্ঠানের শুরুতেই দলীয় সংগীত পরিবেশন করে ঢাকাবাসীর শিল্পীরা। নজরুল ইসলাম কাজলের তত্ত্বাবধানে সংগঠনটির শিল্পীরা পরিবেশন করে ‘আমরা যে ভালোবাসি সোনার বাংলাদেশ...’ শিরোনামের একটি গান। এরপরেই নৃত্যশিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় নৃত্যানুষ্ঠান। এর শুরুতেই সংগঠনের শিল্পীদের পরিবেশনায় ছিলো ‘সুন্দরী কমলা নাচে...’ গানের সাথে দলীয় নৃত্য। পরে ‘পিন্দারে পলাশের বন, পালাবে পালাবে মন...’ গানের সাথে একক নৃত্য পরিবেশন করেন পাপিয়া আক্তার নূপুর।

সোনালীনিউজ/এন

Wordbridge School
Link copied!