• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিল্পকলায় জাতীয় পিঠা উৎসব মঙ্গলবার শুরু


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৮, ০১:৩৮ পিএম
শিল্পকলায় জাতীয় পিঠা উৎসব মঙ্গলবার শুরু

ঢাকা : রাজধানীর জাতীয় শিল্পকলা একাডেমির মাঠে আবারো শুরু হতে যাচ্ছে জাতীয় পিঠা উৎসব। মঙ্গলবার (২৩ জানুয়ারি) শুরু হয়ে উৎসব শেষ হবে ৩১ জানুয়ারি। আয়োজকরা বলছেন, উৎসবে ১৭৮ রকম পিঠা পাওয়া যাবে। এতে দেশের প্রায় সব অঞ্চলের পিঠাশিল্পীর অংশগ্রহণ থাকবে।

রোববার (২১ জানুয়ারি) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সেমিনার হলে এ উপলক্ষে সংবাদ সম্মেলন করে জাতীয় পিঠা উৎসব উদযাপন পর্ষদ। এতে জানানো হয়, দশ বছরের ধারাবাহিকতায় এবারের মেলার আয়োজন করা হয়েছে। আগামীকাল বিকেল চারটায় জাতীয় পিঠা উৎসবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এবারের উৎসবে ছোট-বড় মিলে প্রায় ৫০টির মতো স্টল থাকছে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এবারই প্রথম এই আয়োজনের সঙ্গে বাংলাদেশ শিল্পকলা একাডেমি সরাসরি যুক্ত হচ্ছে। এর আগে পিঠা উৎসবের সার্বিক আয়োজনের দায়িত্ব পালন করে এসেছে কফি হাউস। সংস্কৃতি মন্ত্রণালয়ও এই আয়োজনে সহযোগিতা করছে।

এ সময় জাতীয় পিঠা উৎসব উদযাপন পর্ষদের সভাপতি ম. হামিদ বলেন, নতুন প্রজন্ম পিঠাপুলির স্বাদ থেকে বঞ্চিত হচ্ছে। তাদেরকে আমাদের সংস্কৃতির ধারাবাহিকতার সঙ্গে যুক্ত করার উদ্দেশ্য রয়েছে এই আয়োজনে। এছাড়া নগরবাসীকে দিন দশেকের জন্য পিঠা-পুলির স্বাদ দিতে চাই আমরা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, নাট্যজন ড. ইনামুল হক, পর্ষদের সদস্য সচিব খন্দকার শাহ আলম প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!