• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘শিল্পী সমিতির নেতৃত্ব ঠিক থাকলে আমি অপমানিত হতাম না’


বিনোদন প্রতিবেদক মে ২৪, ২০১৭, ০৬:৩৭ পিএম
‘শিল্পী সমিতির নেতৃত্ব ঠিক থাকলে আমি অপমানিত হতাম না’

ঢাকা: গত এপ্রিলে এফডিসিতে পালিত হয়েছে জাতীয় চলচ্চিত্র উৎসব ২০১৭। অথচ যাদের জন্য এই উৎসব, বছরে একটি দিন নতুন সাজে, সেইদিনটিতেও এফডিসিতে ছিলেন না বর্তমান সময়ের তারকারা। শুধু তাই না, সিনিয়র তারকারা যারা উপস্থিত হয়েছিলেন, তাদেরও সেসময় অভিযোগ ছিলো যে, চলচ্চিত্র দিবসে সিনিয়র শিল্পী হিসেবে মূল্যায়ন করা হয়নি! আর এই বিষয়টি এখনো ভুলতে পারেননি ‘বেদের মেয়ে জ্যোৎস্না’ খ্যাত তারকা অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

তাইতো বুধবার বিকালে এফডিসির শিল্পী সমিতির অফিসে অনুষ্ঠিত নব নির্বাচিত শিল্পী সমিতির নেতা মিশা-জায়েদের ডাকা সংবাদ সম্মেলনে পুরনো বিষয়টি তুলে ধরলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্ছন। যেখানে মিশা-জায়েদ ও ইলিয়াস কাঞ্চন ছাড়াও উপস্থিত ছিলেন মিশা-জায়েদের পক্ষের আইনজীবী, কিংবদন্তি অভিনেত্রী কবরী সারোয়ারসহ নির্বাচিত প্যানেলের অনেক অভিনেতা, অভিনেত্রীরা। 

আর এখানেই চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সদ্য শেষ হওয়া শিল্পী সমিতির নির্বাচন নিয়ে দুঃখ প্রকাশ করেন। সংবাদ সম্মেলনে নিজের বক্তব্যে ইলিয়াস কাঞ্চন বলেন, শিল্পী সমিতির শুরু থেকে আমি জড়িত ছিলাম। আমরা অনেকে নিজের পকেটের পয়সা দিয়ে প্রতিষ্ঠানটা দাঁড় করিয়েছিলাম। তাদের অনেকেই এখন নেই। শিল্পীদের স্বার্থ রক্ষার জন্য এটার প্রতিষ্ঠা। এবং চলচ্চিত্রের স্বার্থ রক্ষা। কিন্তু এবারের নির্বাচন নিয়ে যা হলো, তা দেখে সত্যিই দুঃখ পেয়েছি।

নির্বাচিত হওয়ার পরে নয়, বরং আগে থেকেই মিশা-জায়েদ প্যানেলকে সমর্থন দিয়েছিলেন জানিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, আমাদের চলচ্চিত্র নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। আমাদের ইন্ডাস্ট্রি ক্রমান্বয়ে ধ্বংসের মুখে পড়েছে। বর্তমানে কমিটিকে সরাসরি সাপোর্ট করেছি, পেছনে থেকে নয়। কারণ একটাই, যেনো ইন্ডাস্ট্রিটাকে টিকিয়ে রাখা যায়।

বিগত দিনের শিল্পী সমিতিকে ব্যর্থ বলে ইঙ্গিত করে ইলিয়াস কাঞ্চনের মুখে এসময় কিছুটা ক্ষোভ লক্ষ্য করা যায়। এসময় তিনি আরো বলেন, সবকিছুর মূলে হলো নেতৃত্ব। নেতৃত্ব যদি ঠিক না থাকে তাহলে আপনি কোনো কিছুই ঠিক পাবেন না। একটা উদাহারণ দেই, এবার যে চলচ্চিত্র দিবস অনুষ্ঠানটি গেলো, সেই চলচ্চিত্র দিবসে গত কমিটিতে যারা ছিলেন তাদেরকে আমি দেখিনি। এবং তারা কিন্তু আমাদেরকে ডাকেনি। যার জন্য ওই অনুষ্ঠানটি পুরো ব্যর্থ হয়েছে। সেখানে এসে আমি কিন্তু সম্মান পাইনি। যদি শিল্পী সমিতির নেতৃত্ব ঠিক থাকতো, তাহলে আমার মতো শিল্পী অপমানিত হতো না। তাই বলি, সব জায়গাতেই দেখবেন যে মাথা যদি ঠিক থাকে তাহলে শরীরও ঠিক থাকবে। মাথায় ঠিক নাই, তাহলে শরীর কিভাবে ঠিক থাকবে? আর এই মাথা ঠিক করার জন্য আমরা সিনিয়ররা এবার মিশা-জায়েদদের সমর্থন করেছি। আর এরাও যদি ঠিক না থাকে তাহলে আবার একিই ঘটনা ঘটবে!
সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!