• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিশু গৃহকর্মী ‘নির্যাতনকারী’ওমর ফারুক আটক


গাজীপুর প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০১৬, ১২:৫১ এএম
শিশু গৃহকর্মী ‘নির্যাতনকারী’ওমর ফারুক আটক

চাঁদপুরের ৯ বছরের ছোট্ট শিশুকে অমানবিক নির্যাতনের অভিযোগে করা মামলায় গৃহকর্তা ওমর ফারুককে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গাজীপুর মহানগরীর দেশীপাড়া এলাকা থেকে জয়দেবপুর থানা পুলিশের সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

ঈদে বাড়ি যেতে চাওয়ায় চাঁদপুরের শিশু জান্নাতকে (৯) পিটিয়ে জখম করার অভিযোগ আনা হয়েছে ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগমসহ তিনজনের বিরুদ্ধে। জান্নাত চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজারের বেড়িবাঁধ এলাকার মিন্টু মাতব্বরের মেয়ে। বৃস্পতিবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি রেজাউল বলেন, নির্যাতনের ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় শিশু জান্নাতের হাইমচরের প্রতিবেশী মো. শাহজাহান মিয়া জয়দেবপুর থানায় এসে তিনজনের নামে মামলা করেছেন। মামলার পর ওমর ফারুককে তার ভুরুলিয়ার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। চাঁদপুরে গ্রেপ্তার হয়েছেন মোস্তফা সরদার নামে আরও একজন। অপর আসামি ফারুকের স্ত্রী মনি বেগম পালিয়ে গেছেন। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ওসি জানান, ওমর ফারুকের বাড়িও চাঁদপুরের হাইমচর উপজেলার বাংলাবাজার এলাকায়। তিনি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষে (বেবিচক) এবং তার স্ত্রী মনি বেগম গাজীপুরের একটি স্কুলে চাকরি করেন। চাঁদপুরের হাইমচর থানার পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর বলেন, জান্নাতকে নির্যাতনের ঘটনায় তার মা ফিরোজা বেগম বাদী হয়ে হাইমচর থানায় শিশুনির্যাতন ও দমন আইনে ওই তিনজনকে আসামি দেখিয়ে মামলা করেছেন। গুরুতর জখম জান্নাতকে বৃস্পতিবার প্রথমে হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চাঁদপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক দীপন দে বলেন, জান্নাতের শরীরের বিভিন্ন স্থানে গরম খুন্তিজাতীয় কোনো কিছুর আঘাতে ক্ষত সৃষ্টি হয়েছে। তার মাথায় বড় ক্ষত রয়েছে। সুস্থ হতে ১৫-২০ দিন সময় লাগতে পারে। জান্নাতের মা ফিরোজা বেগম সাংবাদিকদের বলেন, তার স্বামী মিন্টু মাতব্বর পাঁচ সন্তানসহ পরিবার ছেড়ে অনেক আগে চলে গেছেন। কোথায় গেছেন সে সম্পর্কে ফিরোজা কিছু বলতে চাননি। বছর খানেক আগে ফিরোজার খালাত ভাই মোস্তফা সরদার গাজীপুরের জয়দেবপুরে ওমর ফারুকের বাসায় জান্নাতকে কাজ করার জন্য নিয়ে যান বলে ফিরোজা জানান।

জান্নাত সাংবাদিকদের বলেছে, কদিন আগে সে ঈদের আগে বাড়ি যেতে চাইলে ওমর ফারুক ও তার স্ত্রী মনি বেগম তাকে মারধর করেন। কদিন পরে আবার বাড়ির কথা বললে তার মাথা টাইলসের সঙ্গে ঠুকে দেয় এবং গরম খুন্তি দিয়ে মারধর করে।

বুধবার রাতে মোস্তফা সরদার জান্নাতকে বাংলাবাজারের বেড়িবাঁধের বাসায় নিয়ে আসেন বলে জানান তার মা ফিরোজা বেগম।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

 

 

Wordbridge School
Link copied!