• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শিশু নির্যাতন প্রতিরোধে কোনো রাজনীতি নয় : স্বাস্থ্যমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ৭, ২০১৬, ০৭:১৯ পিএম
শিশু নির্যাতন প্রতিরোধে কোনো রাজনীতি নয় : স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শিশু নির্যাতন প্রতিরোধ নিয়ে কোন রাজনীতি করা যাবে না। এই বিষয়টি মানোবিক দৃষ্টি দিয়ে দেখতে হবে। শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়তে সবাইকে এগিয়ে আসতে এবং সামাজিক সচেতনতা সৃষ্টি করতে হবে।

সোমবার (৭ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘শিশু ইনজুরি প্রতিরোধে করণীয়’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই আহবান জানান। শিশু ইনজুরি প্রতিরোধে কার্যক্রম, নীতি-নির্ধারণ ও প্রয়োগের উদ্দেশ্যে সিআইপিআরবি এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

শিশু নির্যাতন প্রতিরোধে সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আমরা আমাদের ব্যক্তির স্বার্থে, প্রতিষ্ঠানের স্বার্থে, পারিবারিক কলহের জের ধরে শিশুকে বলি হিসেবে ব্যবহার করছি। তাই এ অবস্থা থেকে আমাদের বের হয়ে আসা দরকার। এটি একার দ্বারা সম্ভব নয়। সবার সম্মিলিত প্রচেষ্টাই পারে এ শিশু নির্যাতন বন্ধ করতে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে শিশুর দেখভাল করার লোক কমে যাচ্ছে। তাই পরিবারের পরিবর্তে শিশুর যে সামাজিক সেবা দেয়া দরকার, তা কিন্তু সেভাবে দেয়া হচ্ছে না। তাই পিতা-মাতাকে সন্তানদের প্রতি খেয়াল রাখতে হবে। সন্তানদের সময় দিতে হবে। তাদের দেশের সম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!