• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শিশু মামুন হত্যা: বকুলের ফাঁসির সাজা হাইকোর্টে বহাল


আদালত প্রতিবেদক অক্টোবর ৩০, ২০১৭, ০৬:৫১ পিএম
শিশু মামুন হত্যা: বকুলের ফাঁসির সাজা হাইকোর্টে বহাল

প্রতীকী ছবি

ঢাকা: টাঙ্গাইলের মির্জাপুরের আলোচিত শিশু মামুনকে অপহরণ ও হত্যার দায়ে আসামি বকুলের ফাঁসির সাজা বহাল রেখে রায় দিয়েছেন হাইকোর্ট। এ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সেলিমের দণ্ডও বহাল রাখা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) বিকেল হাইকোর্টের একটি বেঞ্চ এ রায় দেন।

২০০৩ সালের ২৩ মার্চ আসামিরা শিশু মামুনকে অপহরণ করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরিবার মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হওয়ায় তাকে হত্যা করা হয়।

রায়ের পর ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. বশির উল্লাহ সাংবাদিকদের বলেন, “ নিন্ম আদালত যে রায় দিয়েছিল সেটিই বহাল রেখেছে হাইকোর্ট।”

মামলার নথি থেকে জানা যায়, মির্জাপুরের ত্রিমোহন গ্রামের মাজেদুর রহমানের ছেলে তৃতীয় শ্রেণিতে পড়ুয়া মামুন তার মামা আনোয়ার হোসেনের বাড়িতে থেকে পড়াশুনা করত। ২০০৩ সালে ২৩ মার্চ আসামিরা তাকে অপহরণ করে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরিবার মুক্তিপণের টাকা দিতে ব্যর্থ হওয়ায় তাকে হত্যা করা হয়।

পরে মামুনের বস্তাবন্দি লাশ আসামি বকুলের বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ। ওই মামলার রায়ে ২০১০ সালের ৩০ ডিসেম্বর আসামি বকুলকে মৃত্যুদণ্ড এবং পলাতক আসামি সেলিমকে যাবজ্জীবন কারাদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এর বিচারক রেজা করিম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল বশির উল্লাহ জানান, দুই আসামির বাড়িই মির্জাপুরের ত্রিমোহন এলাকায়। হাইকোর্টের এ রায়ের বিরুদ্ধে আপিল না করলে বকুলের মৃত্যুদণ্ড কার্যকর করতে বাধা থাকবে না বলে জানান তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!