• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শিশু সাগর হত্যায় চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে মামলা


নারায়ণগঞ্জ প্রতিনিধি  জুলাই ২৬, ২০১৬, ০৭:৩৭ পিএম
শিশু সাগর হত্যায় চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের শিশুশ্রমিক সাগর বর্মণকে (১০) পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় ওই কারখানার চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লায়ন মীর আবদুল আলীমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে ঢাকায় শ্রম আদালতে কারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) এ কে এম সামিউল আলম কুর্সি বাদী হয়ে মামলাটি করেন।

মামলার বাদী এ কে এম সামিউল আলম কুর্সি বলেন, শিশুশ্রমিক সাগরকে হত্যার ঘটনায় জোবেদা টেক্সটাইলের চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক লায়ন মীর আবদুল আলীমকে বিবাদী করে শ্রম আদালতে মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে একটি মামলা করা হয়েছে। শ্রম আইন অনুযায়ী এক লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রাষ্ট্রের পক্ষে বাদী হয়ে তিনি এই মামলাটি করেন। আদালত বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

রূপগঞ্জের যাত্রামুড়া এলাকার জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের এখলাছ স্পিনিং মিলে রোববার (২৪ জুলাই) দুপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যা করা হয় শিশু সাগর বর্মণকে। সাগর বর্মণ ওই কারখানায় শ্রমিক হিসেবে কাজ করত বলে তার বাবা জানিয়েছেন। এ ঘটনায় নিহত সাগরের বাবা রতন বর্মণ (৭০) বাদী হয়ে রোববার (২৪ জুলাই) রাতে কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল হুদা, ব্যবস্থাপক (উৎপাদন) হারুনুর রশিদ, জ্যেষ্ঠ উৎপাদন কর্মকর্তা আজহার ইমাম ওরফে সোহেল, সহকারী উৎপাদন ব্যবস্থাপক রাশেদুল ইসলামের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করেন। 
এদিকে মামলার এজাহারভুক্ত আসামি নাজমুল হুদাকে গ্রেফতার করে ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!