• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শিশুদের ওপর নির্যাতন বন্ধ করুন : পররাষ্ট্র প্রতিমন


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৭, ২০১৬, ০৮:২৮ পিএম
শিশুদের ওপর নির্যাতন বন্ধ করুন : পররাষ্ট্র প্রতিমন

রাজশাহী প্রতিনিধি

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, সম্প্রতি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি দেশের বিভিন্ন এলাকায় শিশু নির্যাতন আশঙ্কাজনকহারে বেড়ে গেছে। নির্যাতনকারীদের উদ্দেশ্যে তিনি বলেন, দয়া করে আপনারা এসব নির্যাতন বন্ধ করুন।

তিনি আজ বৃহস্পতিবার সকালে  বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে ‘বঙ্গবন্ধুর ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলামের সভাপতিত্বে সভায় তিনি আরও বলেন, আমরা শিশু বান্ধব পরিবেশ গড়তে চাই। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান শিশুদের অনেক ভালবাসতেন। তাই আজকের এই দিনটিকে তার স্মরণে জাতীয় শিশু দিবস হিসাবে ঘোষণা করা হয়েছে।

শিশু নির্যাতন বন্ধ করার দাবি জানিয়ে বলেন, যদি কোন পিতা তার শিশুকে লেখাপড়া করাতে না পারেন তাহলে আমাকে বলবেন, কথা দিচ্ছি ,আমি তাদের পড়ালেখার খরচ দেব।

প্রতিমন্ত্রী আরও বলেন, আওয়ামী লীগ  নতুন প্রজম্মের মনের মাঝে  আলো ছড়াতে চাই। সঠিত ইতিহাস জানাতে চাই। এ কারণে বঙ্গবন্ধুর জীবনের ওপরে প্রকাশিত দুটি বই প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছে দেয়া হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাঘা পৌর মেয়র ও জেলা আওযামী লীগের সদস্য আক্কাস আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, আড়ানী পৌর মেয়র মোক্তার হোসেন, থানা আওয়ামী লীগের সভাপতি আজিজুল আলম, সাধারণ সম্পাদক বাবুল ইসলাম, বাঘা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহাম্মদ আলী, রহমোতুল্লা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মোশারফ হোসেন, উপজেলা যুবলীগের  সাধারণ সম্পাদক আব্দুল মোকাদ্দেস প্রমুখ।


সোনালীনিউজ/ঢাকা/মে

 

Wordbridge School
Link copied!