• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শিশুদের দিয়ে জিম্মি হত্যা, আইএসের ভিডিও প্রকাশ!


নিউজ ডেস্ক আগস্ট ২৭, ২০১৬, ০৪:৩৬ পিএম
শিশুদের দিয়ে জিম্মি হত্যা, আইএসের ভিডিও প্রকাশ!

এবার শিশুদের হাতে আগ্নেয়াস্ত্র দিয়ে জিম্মিদের হত্যা করানো হলো। আর সেই হত্যার ভিডিও অনলাইনে প্রকাশ করল আইএস‍! বয়স ১০ থেকে ১৩। এখনো দুধের দাঁত পড়েনি। এ বয়সী ছেলেরাও নিস্তার পাচ্ছে না জঙ্গি গোষ্ঠী আইএসের হাত থেকে। এদেরও মাঠে নামাচ্ছে তারা। 

সম্প্রতি আইএস একটি ভয়ঙ্কর ভিডিও প্রকাশ করেছে; যেখানে দেখা যাচ্ছে, সিরিয়ার কোনো একটি এলাকায় ১০-১৩ বছর বয়সী শিশুদের হাতে আগ্নেয়াস্ত্র, আর সেই অস্ত্র দিয়েই জিম্মিদের হত্যা করছে শিশুরা।

পিটিআই-এর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ভিডিওতে ৫ শিশুকে জিম্মিদের গুলি করতে দেখা যাচ্ছে- এদের মধ্যে একজন ব্রিটিশ শিশু রয়েছে। এদের সবার বয়স ১০ থেকে ১৩ বছরের মধ্যে। জিম্মিদের বিশেষ পোশাক পরিয়ে হাঁটু গেড়ে বসানো হয়। এরপর পেছন থেকে গুলি করা হয়। জিম্মিরা কুর্দি সৈনিক। এ ধরনের ভিডিও প্রায়-ই প্রকাশ করে থাকে আইএস। 

ভিডিও-এর ক্যাপশনে আইএস এই শিশু ব্রিটেন থেকে যোগ দেয়া আবু আবদুল্লাহ আল ব্রিটানি বলে জানানো হয়েছে। অন্য ৪ জন তিউনিশিয়ান। শিশুদের সবারই আইএসের পোশাক পরা। এবং মাথায় কালো টুপি পরা।

ব্রিটিশ ওই শিশুকে আরবিতে বলতে শোনা যাচ্ছে, জার্মানি, ব্রিটেন, ফ্রান্স, আমেরিকার সহায়তায়ও কুর্দিরা আইএসের হাত থেকে রক্ষা পাবে না। তবে ব্রিটেনের পররাষ্ট্র দফতর থেকে এ ব্যাপারে নিশ্চিত করে এখনও কিছু জানানো হয়নি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!