• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘শীঘ্রই পেশাদার সাংবাদিকদের তালিকা প্রকাশ করা হবে’


নিজস্ব প্রতিবেদক জুলাই ২৫, ২০১৭, ০১:০০ পিএম
‘শীঘ্রই পেশাদার সাংবাদিকদের তালিকা প্রকাশ করা হবে’

ঢাকা : বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, খুব শীঘ্রই সাংবাদিকদের তালিকা ঘোষণা করা হবে। প্রেস কাউন্সিলকে শক্তিশালী করার ব্যাপারেও আইন প্রণয়ন করা হচ্ছে।

গত শনিবার (২২ জুলাই) গাজীপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) প্রশিক্ষন কর্মশালা শেষে সংগঠনের দ্বি-বার্ষিক কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেছেন। গাজীপুর জেলা প্রশাসক ড. খন্দকার হুমায়ুন কবির কাউন্সিলের উদ্ধোধন করেন।

কাউন্সিল অধিবেশনে প্রধান বক্তা ছিলেন বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর। তিনি দেশব্যাপী সাংবাদিকদের ১৪ দফা দাবী তুলে ধরে বাংলাদেশ প্রেস কাউন্সিলকে আরো বেশি শক্তিশালী করে অবিলম্বে পেশাদার সাংবাদিকদের তালিকা ঘোষণার দাবী করেন।

সাংবাদিক নিপীড়নকারী ৫৭ ধারা বাতিলের দাবীসহ সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন, সাংবাদিক নিয়োগ নীতিমালা প্রণয়নসহ ১৪ দফা দাবী সরকার ও গণমাধ্যমের নিকট তুলে ধরে অপসাংবাদিকতা বন্ধে সরকারকে এখনি পদক্ষেপ গ্রহনের দাবী করেন।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের গাজীপুর জেলা কমিটির সভাপতি শাহজাহান মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সচিব শ্যামল চন্দ্র কর্মকার, গাজীপুরের সাবেক এমপি কাজী মোজাম্মেল হোসেন, বিএমএসএফ’র আইন উপদেষ্টা এ্যাডভোকেট কাওসার হোসাইন।

অনুষ্ঠানে ঢাকার প্রবীন সাংবাদিক আকরাম হোসেন, গাজীপুর প্রেস ক্লাব সভাপতি আমজাদ হোসেন মুকুল, সাধারণ সম্পাদক ড. একেএম রিপন আনসারী, বিএমএসএফ কেন্দ্রীয় সহ-সভাপতি ও নওগাঁ জেলা কমিটির আহবায়ক মোফাজ্জেল হোসেন, কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক তরুন রাসেল, সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান মৃধা, মিজানুর রহমান, নরসিংদী জেলা কমিটির আহবায়ক মোস্তাফিজুর রহমান মোস্তাক, ময়মনসিংহের নান্দাইল উপজেলা কমিটির সভাপতি ফজলুল হক ভুইয়া, টাঙ্গাইলের সখিপুর-মির্জাপুর কমিটির সভাপতি সবুজ খান, কেন্দ্রীয় সদস্য কামাল হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। কাউন্সিল অধিবেশনের শুরুতে সংগঠনের ৫মবর্ষপূর্তি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বিকেলে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর উপস্থিত ডেলিগেটদের প্রস্তাব-সমর্থনের ভিত্তিতে পুনরায় শাহজাহান মন্ডলকে সভাপতি ও আব্দুল হামিদ খানকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!