• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
বিচারের দাবিতে ক্লাশ বর্জন

শুধু চড় থাপ্পড় দিয়ে ভিতি তৈরি করেছি!


মো. আমিনুল ইসলাম, ঝালকাঠি আগস্ট ১৩, ২০১৮, ১০:০০ এএম
শুধু চড় থাপ্পড় দিয়ে ভিতি তৈরি করেছি!

ঝালকাঠি: জেলার রাজাপুরে কেওতা ঘিগড়া ফাজিল মাদরাসার সহকারি শিক্ষক সত্যজিৎ মাতুব্বর কর্তৃক শিশু শিক্ষার্থীদের নির্যাতনের বিচারের দাবিতে ওই মাদরাসার শিক্ষার্থীরা ক্লাশ বর্জন করেছে।

খবর পেয়ে রোববার (১২ আগষ্ট) দুপুরে সরেজমিনে মাদরাসার শিক্ষার্থীদের না পেয়ে শিক্ষক ও স্থানীয়দের সাথে কথা বললে তারা জানায়, শনিবার (১১ অগষ্ট) মাদরাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা কাগজে বিভিন্ন রকমে ফুল ও সাথে বড় অক্ষরে আরবীতে আল্লাহু লিখে তাদের শ্রেণি কক্ষের দেয়ালে লাগিয়ে রাখে। ওই শ্রেণিতে ৫ম প্রিয়ডে ক্লাস নিতে আসা মাদরাসার সিনিয়র শিক্ষক সত্যজিৎ মাতুব্বর দেয়ালে চিত্র দেখে ক্ষিপ্ত হয়ে বেত দিয়ে আতিকুর রহমান, সাকিব, সিয়াম, আবিদ, আখি, জুবাইদা, বুশরা, ইসরাতি ও সানজিদাকে পিটিয়ে আহত করে।

এ ঘটনা শিক্ষার্থীদের অভিবাবকসহ এলাকাবাসি ক্ষিপ্ত হয়ে উঠেছে। পরে ওই শ্রেণির শিশু শিক্ষার্থী আতিকুর রহমান, ইসরাতি, সানজিদা ও সাকিবদের বাড়িতে গেলে তারা এ ঘটনার সত্যতা স্বীকার করে শিক্ষকের আপত্তিকর আচরণ নিয়েও অভিযোগ তুলেন। এ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক সত্যজিৎ মাতুব্বরের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, ওরা ক্লাশ রুম নোংরা করার কারণে আমি শুধু ২/১ টি চড় থাপ্পড় দিয়ে ওদের ভিতরে ভিতি তৈরি করেছি। এছাড়া আরও যদি কিছু করে থাকি তা আমার পিন্সিপাল আছে সে দেখবে।

এ বিষয়ে মাদরাসার অধ্যক্ষ মাওলানা ওয়ালিউল্লাহর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বিষয়টি শুনেছি এবং শিক্ষার্থীরা আমার কাছে এলে আমি তাদের শান্ত করে ক্লাশে ফিরে যেতে বলেছি। বিষটি ক্ষতিয়ে দেখা হবে সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তা আফরোজা বেগম পারুল জানান, আমি বিষয়টি শুনে তাৎক্ষনিক উপজেলা একাডেমিক সুপার ভাইজারকে ঘটনাস্থলে পাঠিয়েছি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!