• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শুধু ত্রিদেশীয় নয়, বাংলাদেশ সিরিজেও অনিশ্চিত ম্যাথিউজ


ক্রীড়া ডেস্ক জানুয়ারি ২২, ২০১৮, ০৩:৫৯ পিএম
শুধু ত্রিদেশীয় নয়, বাংলাদেশ সিরিজেও অনিশ্চিত ম্যাথিউজ

ফাইল ছবি

ঢাকা: নতুন কোচ চন্ডিকা হাথুরুসিংহের অনুরোধে দ্বিতীয়বারের মতো শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়করে দায়িত্ব নিয়েছেন অ্যাঞ্জেলা ম্যাথিউজ। কিন্তু ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ইতিমধ্যেই দেশে ফেরত গেছেন লঙ্কান দলপতি। শুধু ত্রিদেশীয় সিরিজ নয়, বাংলাদেশের বিরুদ্ধে টেস্টেও তাকে  নিয়ে সংশয় রয়েছে।

ক্রিকেট শ্রীলঙ্কার পক্ষ থেকে প্রথমে জানানো হয়েছিল, চোটের কারণে ত্রিদেশীয় সিরিজে লিগ পর্যায়ের শেষ দুই ম্যাচ খেলতে পারবেন না ম্যাথুস। বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে পারবেন তিনি। ৩১ জানুয়ারি থেকে চট্টগ্রামে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজে ফেরার আশা তাঁর ছিল। কিন্তু চোটের মাত্রা বেশি হওয়ায় আপাতত তিন সপ্তাহের বিশ্রামে থাকতে হচ্ছে শ্রীলঙ্কান ওয়ানডে দলপতিকে।

আপাতত চিকিৎসার জন্য কলম্বোতে ফিরে গেছেন ম্যাথুস। আশা করা হয়েছিল যে, ডান মাংসপেশীর ইনজুরি থেকে তাড়াতাড়ি সুস্থ হয়ে ত্রিদেশীয় সিরিজ পরবর্তী বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে পারবেন তিনি। কিন্তু ম্যাথুসের ইনজুরি এমনই যে, তা সাধারণ ধীতে গতিতে পুনরুদ্ধার হয়ে থাকে। ফলে পুরোপুরি সুস্থ হয়ে তার টেস্টে ফেরা নিয়েও শঙ্কা রয়েছে।

গত দেড় বছরে চোটের কারণে ক্যারিয়ারটাকেই হুমকির মুখে পড়ে গেছে ম্যাথিউজের। গোড়ালির চোটে ২০১৭ সালের শুরুতে দক্ষিণ আফ্রিকা সফর ছেড়ে দেশে ফিরে এসেছিলেন তিনি। একই কারণে গত মার্চে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে মাঠেই নামা হয়নি তার। জুনে চ্যাম্পিয়নস ট্রফি দিয়ে ফিরলেও বছরের শেষ দিকে ভারতের বিপক্ষে  সিরিজে পায়ের মাংস-পেশির চোটে আবারও ছিটকে পড়েন ৩০ বছর বয়সী এই তারকা।

প্রসঙ্গত, সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের পর অ্যাঞ্জেলা ম্যাথিউজকে শ্রীলঙ্কার সবচেয়ে বড় তারকা মনে করা হয়ে থাকে। যে কারণে হাথুরুর কোচিং আর ম্যাথিউজের নেতৃত্বে দলটাকে নতুন করে তৈরি করার পরিকল্পনা ছিল লঙ্কান বোর্ডের।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!