• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শুধু ব্যাট নয়, বল হাতেও অনন্য সৌম্য


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৭, ২০১৮, ০৮:০৬ পিএম
শুধু ব্যাট নয়, বল হাতেও অনন্য সৌম্য

ছবি: সংগৃহীত

ঢাকা: জাতীয় দলে জায়গা ধরে রাখাটাই সৌম্য সরকারের জন্য এখন বড় চ্যালেঞ্জ। সাম্প্রতিক সময়ে তামিম ইকবালের পার্টনার হিসেবে নিজেকে মেলে ধরতে একেবারেই ব্যর্থ এ বাঁ-হাতি ব্যাটসম্যান। এ পর্যন্ত যে সুযোগটা পেয়েছেন সৌম্য, সেটা অন্য কোনো ক্রিকেটারের বেলায়ই হয়নি। অথচ এক সময় তার মাঝেই বাংলাদেশ দেখেছিল উদ্বোধনী জুটিতে তামিম ইকবালের যোগ্য সঙ্গী।

জরুরী ডাক পেয়ে এশিয়া কাপেও নিজেকে মেলে ধরতে পারেননি সৌম্য। তবে ঘরোয়া ক্রিকেটে ভক্তদের মনে আশা জাগিয়েছেন তিনি। জাতীয় ক্রিকেট লীগের ২০তম আসরের তৃতীয় রাউন্ডের প্রথম স্তুরের ম্যাচে জ্বলে উঠেছেন সৌম্য। শুধু ব্যাট নয়, বল হাতে খুলনার পক্ষে সৌম্য সরকার ৫টি উইকেট।  দুই ইনিংসে ব্যাট হাতে ৭২ ও ৭১ করার পর বল হাতে নিয়েছেন ৫ উইকেট।

তার নৈপুন্যে ভর করেই তৃতীয় দিন শেষে রংপুর বিভাগের বিপক্ষে ৫ উইকেট হাতে নিয়ে ১৭০ রানে এগিয়ে খুলনা বিভাগ। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথম ইনিংসে ৩০৪ রানে অলআউট হয় খুলনা বিভাগ। জবাবে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ২০০ রান করে রংপুর। তৃতীয় দিন তানভীর হায়দারের ব্যাটিং দৃঢ়তায় প্রথম ইনিংসে লিড নিতে পারে রংপুর। ৩১৫ রানে অলআউট হয় তারা। ৫ রান নিয়ে শুরু করে ৬৭ রানে থামেন তানভীর। তার ১১৭ বলের ইনিংসে ৬টি চার ছিলো। বল হাতে খুলনার পক্ষে সৌম্য সরকার ৫টি ও আল-আমিন হোসেন ৪টি উইকেট নেন।

১১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৫ উইকেটে ১৮১ রান করেছে খুলনা। এই ইনিংসে ব্যাট হাতে সৌম্য ৭১ ও তুষার ইমরান অপরাজিত ৬৩ রান করেন।

এই স্তরের আরেক ম্যাচ, বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে তৃতীয় দিন টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী। ব্যাটিং-এ নেমে রাজশাহী বোলারদের তোপের মুখে ১৩৩ রানে অলআউট হয় বরিশাল। দলের পক্ষে নুরুজ্জামান ৩৮ ও আল-আমিন ৩১ রান করেন। রাজশাহীর ফরহাদ রেজা ৪টি উইকেট নেন।

জবাবে ব্যাট হাতে নেমে বিপদে পড়ে রাজশাহীও। দিন শেষে ১২৫ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসেছে রাজশাহী। দলের পক্ষে মুক্তার আলী অপরাজিত ৩৫ ও সাব্বির রহমান ৩১ রান করেন। বরিশালের সোহাগ গাজী ৩টি উইকেট নেন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!