• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শুভাশিষের ঘূর্ণিতে শুভ সূচনা বাংলাদেশের


ক্রীড়া ডেস্ক মার্চ ৭, ২০১৭, ১১:১৬ এএম
শুভাশিষের ঘূর্ণিতে শুভ সূচনা বাংলাদেশের

ঢাকা: ভালেই শুরু করেছে বাংলাদেশ। প্রথম ওভারে মাত্র ১ রান দিয়েই ওভার শেষ করেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এর পর তাসকিনও ভালই সঙ্গ দেন ব্যাক্তিগত ২ ওভারে ৭ রান দেন তিনি। শুভাশিষ রায় তার ব্যাক্তিগত ১ ওভারে মাত্র ১ রান দিয়ে উপল থারাঙ্গার উইকেট তুলে নেন।

মঙ্গলবার (৭ মার্চ) গলে টসে জিতে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় লঙ্কান দলপতি হেরাথ। বেলা সাড়ে ১০টায় ফিল্ডিংয়ের জন্য মাঠে নামেন মুশফিক বাহিনী।

পেসার দিয়ে উইকেটে কিছুটা বাড়তি সুবিধা পেতেই একাদশে তিন পেসার রেখেছে বাংলাদেশ। ঠিক জায়গায় বল ফেললে সেটির প্রমাণও মিলছে। কিন্তু বাংলাদেশের নতুন বলে দুই পেসার তাসকিন ও মুস্তাফিজ ধারাবাহিকভাবে বল ফেলতে পারেননি ঠিক জায়গায়। প্রথম ৫ ওভার কাটিয়ে দিতে কোনো সমস্যাই হয়নি শ্রীলঙ্কার দুই ওপেনার দিমুথ করুনারত্নে ও উপুল থারাঙ্গার।

ষষ্ঠ ওভারে শুভাশীষ রায়কে আক্রমণে নিয়ে এসে ফলও পেল বাংলাদেশ। তিনি শুরু করেছিলেন লেগ স্টাম্পের বাইরে বল ফেলে। তবে চতুর্থ বলেই বোল্ড করে দেন থারাঙ্গাকে। স্টাম্পে পরে স্কিড করা বল থারাঙ্গার (৪) ব্যাট-প্যাডের ফাঁক গলে আঘাত করল স্টাম্পে।

পরের বলেই আবার এসেছিল উইকেট। স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন কুসল মেন্ডিস। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় বলটি ছিল নো বল। 

বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে বাংলাদেশের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমানের জায়গায় লিটন কুমার দাসকে, কামরুল ইসলাম রাব্বির জায়গায় মুস্তাফিজুর রহমান এবং তাইজুল ইসলামকে সরিয়ে আনা হয়েছে শুভাশিষ রায়কে।

প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪ ওভার ৪ বল শেষে ১ উইকেট হারিয়ে শ্রীলঙ্কার সংগ্রহ ৩৯ রান।  

বাংলাদেশের একাদশ:  তামিম ইকবাল, সৌম্য সরকার, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, শুভাশিষ রায়, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।  

শ্রীলঙ্কান একাদশ: দিমুথ করুনারাত্নে, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল, অসিলা গুনারত্ন, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), লাকশান সানদাকান, দিলরুয়ান পেরেরা, রঙ্গনা হেরাথ (অধিনায়ক), সুরাঙ্গা লাকমল, লাহিরু কুমারা।

সোনালীনিউজ ডটকম/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!