• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

শুরু হলো স্বাধীনতা কাপ হ্যান্ডবল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৩, ২০১৭, ০৫:৫২ পিএম
শুরু হলো স্বাধীনতা কাপ হ্যান্ডবল

ঢাকা: শুরু হলো ‘ওয়ালটন স্বাধীনতা কাপ হ্যান্ডবল প্রতিযোগিতা-২০১৭’। বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে রাজধানীর পল্টনস্থ শহীদ এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল ষ্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন করেন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হারুন-অর-রশিদ।

এদিন সকালে উদ্বোধনী খেলায় জয় পেয়েছে কোয়ান্টাম ফাউন্ডেশন। বাংলাদেশ লাল দলকে ২৭-১২ গোলে পরাজিত করে শুভ সূচনা করেছে কোয়ান্টাম ফাউন্ডেশন দল। প্রথমার্ধে ১২-০৪ গোলে এগিয়ে ছিলো বিজয়ীদল। দুপুর আড়াই টায় অনুষ্ঠিত পুরুষ বিভাগের খেলায় বাংলাদেশ পুলিশ দল ৪২-১৪ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে।

দুপুর ১২ টায় অনুষ্ঠিত মহিলা বিভাগের খেলায় বাংলাদেশ পুলিশ দল ২৪-০৭ গোলে বাংলাদেশ লাল দলকে পরাজিত করে। বিকেল ৪টায় অনুষ্ঠিত খেলায় বি জে এম সি দল ৩৬-০৭ গোলে বাংলাদেশ সবুজ দলকে পরাজিত করে।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে চার দিনব্যাপী এই টুর্নামেন্টের আয়োজন করেছে বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন। প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা বিভাগে চারটি করে দল অংশ নিবে। পুরুষ বিভাগের দলগুলো হল: বাংলাদেশ পুলিশ, কোয়ান্টাম, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। মহিলা বিভাগের দলগুলো হল: বিজেএমসি, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ লাল ও বাংলাদেশ সবুজ। লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল সেমিফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফির পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপ এর অপারেটিভ ডাইরেক্টর ইকবাল বিন আনোয়ার ডন। আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি হাসান উল্লাহ খান রানা এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান বেগম ফরিদা আক্তার ও সম্পাদক মকবুল হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারন সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!