• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

শুরুতেই ইংলিশদের ওপর টাইগারদের হানা


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ২১, ২০১৬, ১০:২৪ এএম
শুরুতেই ইংলিশদের ওপর টাইগারদের হানা

দিনের শুরুতেই ইংলিশদের ওপর হানা দিয়েছে টাইগাররা। চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের প্রথম বলেই আঘাত হানেন তাইজুল ইসলাম। বাঁহাতি এই স্পিনারের বলে শর্ট লেগে মুমিনুল হককে ক্যাচ দেন ক্রিস ওকস (৭৮ বলে ৩৬)।

প্রথম টেস্টের প্রথম দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৫৮ রান। বড় সংগ্রহের আশায় দ্বিতীয় দিন শুরু করেন ক্রিস ওকস (৩৬) ও আদিল রশিদ (৫)। কিন্তু ম্যাচের শুরুতেই তাইজুলের আঘাতে ফিরে যেতে হয় ওকস (৩৬)কে।  

শুক্রবার (২১ অক্টোবর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৭ উইকেটে ২৫৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। ক্রিস ওকস ৩৬ ও আদিল রশিদ ৫ রান নিয়ে দিন শুরু করেন।

বাংলাদেশের সপ্তম টেস্ট ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচের প্রথম ইনিংসেই ৫ উইকেট নিয়ে ইতিহাস গড়লেন মেহেদি মিরাজ। বৃহস্পতিবার শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে তার এই কীর্তি। বেন ডাকেট দিয়ে শুরু করে বেয়ারস্টোকে বোল্ড করে তিনি আপাতত থেমেছেন।

গতকালের ইংল্যান্ডের হাতে আরও তিন উইকেট থাকলেও শুক্রবার মাঠে নেমেই প্রথমেই ফিরে যেতে হয় ওকসকে। ইংল্যান্ড-এর প্রথম ইনিংস শেষ করে দিতে বাংলাদেশের প্রয়োজন আরো দুই উইকেট। যদিও উইকেটের অংক্টা ৯ হতে পারতো কিন্তু মিরাজের বলে এলবিডাব্লিউ হওয়া আদিল রশীদ বেঁচে গেছেন রিভিউ-এর কল্যাণে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!