• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

শুরুতেই দুই উইকেট নেই শ্রীলঙ্কার


ক্রীড়া ডেস্ক মার্চ ১২, ২০১৮, ০৯:৩৪ পিএম
শুরুতেই দুই উইকেট নেই শ্রীলঙ্কার

ফাইল ছবি

ঢাকা: নিদাহাস ট্রফির উদ্বোধনী ম্যাচে ভারতকে হারিয়ে শুভ সূচনা করেছিল স্বাগতিক শ্রীলঙ্কা। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচেই বাংলাদেশের কাছে পরাজিত হয় লঙ্কান দল। ঘুরে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে সোমবার (১২ মার্চ) আবারও রোহিত শর্মার দলের মুখোমুখি হয়েছে হাথুরুসিংহের নতুন শ্রীলঙ্কা। নিষেধাজ্ঞার কারণে এই ম্যাচে দর্শক বনে গেছেন নিয়মিত অধিনায়ক দীনেশ চন্দিমাল।  

এদিন কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা। ব্যাট করতে নেমে দারুন শুরু করলেও তৃতীয় ওভারেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। ঠাকুরের বলে রায়নার তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন দানশকা গুনাথিকালা। তার আগে এক ছক্কায় মাত্র ৮ বলে ১৭ রান করেন এই ওপেনার।

পরের ওভারেই দ্বিতীয় উইকেট হারায়  শ্রীলঙ্কান দল। ওয়াশিংটন সুন্দরের বলে বোল্ড হয়ে বিদায় নেন কুলশ পেরেরা। তবে উপল থারাঙ্কাকে নিয়ে ধাক্কা সামলে ওঠার চেষ্টা করছেন আরেক ওপেনার কুশল মেন্ডিজ। এই প্রতিবেদন লিখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৬৫ রান সংগ্রহ করেছে স্বাগতিকরা। কুশল মেন্ডিজ ৩২ এবং উপল থারাঙ্গা ১১ রান নিয়ে ব্যাট করছেন।

লিগের প্রথম পর্বে বাংলাদেশ, শ্রীলঙ্কা ও ভারত ২টি করে ম্যাচ খেলেছে। প্রত্যকেই ১টি করে ম্যাচ হেরেছে ও জিতেছে। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ভারতকে ৫ উইকেটে হারায় শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে প্রথম জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারের লজ্জা দেয় বাংলাদেশ।

তিন দলের পয়েন্ট সমান হলেও, রান রেটে এগিয়ে শ্রীলঙ্কা। এরপরের দু’টিস্থানে রয়েছে যথাক্রমে ভারত ও বাংলাদেশ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!