• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

শেখ জামালেকে হারিয়ে প্রতিশোধ মুক্তিযোদ্ধার


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩, ২০১৬, ১১:১৪ এএম
শেখ জামালেকে হারিয়ে প্রতিশোধ মুক্তিযোদ্ধার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) গোপালগঞ্জ পর্বে হার দিয়ে শুরু করেছে শেখ জামাল। শুক্রবার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের কাছে ০-১ গোলে হেরেছে ঢাকার অভিজাত এলাকার দলটি। শেখ জামালকে হারিয়ে প্রতিশোধও নেয়া হলো মুক্তিযোদ্ধার। এর আগে প্রথম সাক্ষাতে জামালের কাছে ২-৩ গোলে হেরেছিল মুক্তিযোদ্ধা।

শুক্রবার গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে উপচে পড়েছিল দর্শক। খেলার ২৪তম মিনিটেই প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা। ১৮ নম্বর জার্সিধারী খেলোয়াড় সৈকত ভৌমিক ডি-বক্সের ভেতর থেকে দারুণ ফিনিশিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন।

লিগে পঞ্চম হারের স্বাদ পাওয়া শেখ জামাল শিরোপা দৌড় থেকে পিছিয়ে গেলে অনেকটা। ১৮ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে তারা। শীর্ষে থাকা আবাহনীর ১৭ ম্যাচের পয়েন্ট ৩৯। ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে মুক্তিযোদ্ধা।

বিনা খরচে খেলা দেখার সুযোগ থাকায় গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শুক্রবার গ্যালারি ছিল দর্শকে ঠাসা। শুরু থেকে ম্যাচের নিয়ন্ত্রণে ছিল শেখ জামাল। রক্ষণ সামলে মুক্তিযোদ্ধার পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচ। ২৪ তম মিনিটে প্রতিআক্রমণের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় মুক্তিযোদ্ধা।

সোহেল রানার বাড়ানো বল ধরে বাঁ দিক থেকে আক্রমণে ওঠা সৈকত ভৌমিক হেড করে লিংকনের মাথার ওপর দিয়ে বল নিয়ে ঢুকে পড়েন ডি-বক্সের মধ্যে। এরপর ডান পায়ের দারুণ শটে গোলরক্ষককে পরাস্ত করেন এই ডিফেন্ডার। লিগে এটি সৈকতের প্রথম গোল।

পিছিয়ে পড়ার পর শেখ জামালের খেলায় ধার কমে। দ্বিতীয়ার্ধে কিছুটা গুছিয়ে ওঠা শিরোপাধারীরা আক্রমণে গেলেও ফরোয়ার্ডদের ব্যর্থতায় সমতায় ফেরা গোলের দেখা পাচ্ছিল না। ৭০ তম মিনিটে ডান দিক থেকে সারোয়ার জামান নিপুর ক্রসে এমেকা ডারলিংটন ছোট ডি-বক্সের একটু ওপর থেকে হেড নিলেও তা লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শেষ দিকে মুক্তিযোদ্ধা ম্যাচের নিয়ন্ত্রণ নেয়। ৭৭ তম মিনিটে গোলরক্ষক দৃঢ়তায় ব্যবধান বাড়েনি। ডি বক্সের অনেকটা বাইরে থেকে সিমোনের ফ্রি-কিক দারুণ ক্ষিপ্রতায় ফিস্ট করে ফেরান হিমেল।

৮৯ তম মিনিটে ডান দিক থেকে রনির কাট ব্যাক এক সতীর্থ ব্যাক হিলে বাড়িয়ে দেন জাভেদ খানকে। কিন্তু জাভেদের প্লেসিং শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলেও লিগে সপ্তম জয় নিয়ে মাঠ ছাড়ে মুক্তিযোদ্ধা।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!