• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

শেখ জামালের নতুন কোচ রক্সি


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৫, ২০১৭, ০৯:১৯ পিএম
শেখ জামালের নতুন কোচ রক্সি

ফাইল ছবি

ঢাকা: পদ শূন্য হওয়ার মাত্র একদিনের মাথায় শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচের দায়িত্ব নিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সফল প্রশিক্ষক মাহবুব হোসেন রক্সি। ক্লাবটির গভর্নিং বডির চেয়ারম্যান মনজুর কাদের ইতিমধ্যেই এই নিয়োগ চূড়ান্ত করেছেন। বুধবার (১৫ নভেম্বর) বিষয়টি জানিয়েছেন রক্সি নিজেই।

মঙ্গলবার হঠাৎ করেই কোচশূন্য হয়ে পড়ে শেখ জামাল। অনেকটা গোপনে বিদায় নিয়ে দেশ ছাড়েন জোসেফ আফুসি। ফলে এদিন মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে দেখা যায় নি তাকে। মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে রক্সিকে দিয়ে সেই শূন্যতা পূরণ করে তিন বারের লিগ চ্যাম্পিয়নরা। তবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সঙ্গে চুক্তিবদ্ধ থাকায় শেখ জামালের দায়িত্ব নিতে হলে রক্সির অনাপত্তিপত্র লাগবে।

ইতিমধ্যেই মৌখিক অনুমতি পেয়েছেন রক্সি। শিগগিরই লিখিত অনুমতি পাবেন বলে আশা করছেন তিনি। এই প্রথম পেশাদার লিগের কোনও দলের দায়িত্ব পেলেন ৪৭ বছর বয়সী রক্সি এএফসি ‘এ’ লাইসেন্স প্রাপ্ত কোচ।

সম্প্রতি রক্সির অধীনে লাল সবুজের যুব ফুটবলাররা দারুন নৈপুণ্য প্রদর্শন করেছেন। সদ্য সমাপ্ত এএফসি অনূর্ধ্ব-১৯ ফুটবলের বাছাই পর্বে রক্সির শিষ্যরা মালদ্বীপ আর শ্রীলঙ্কাকে হারিয়েছে, স্বাগতিক তাজিকিস্তানের সঙ্গে গোলশূন্য ড্র করেছে এবং শেষ মিনিটের গোলে উজবেকিস্তানের কাছে হেরেছে।

উল্লেখ্য, গত মৌসুমের মাঝামাঝিতে সফিকুল ইসলাম মানিককে বরখাস্ত করে তাদের পুরোনো কোচ আফুসিকে ফিরিয়ে এনেছিল বাংলাদেশ প্রিমিয়ার লীগের তিনবারের চ্যাম্পিয়ন শেখ জামাল ধানমন্ডি ক্লাব। তবে কোচ-ক্লাবের রসায়নটা টিকল না বেশিদিন। এখন রক্সির অধীনে কেমন করে শেখ জামাল এটাই দেখার বিষয়।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!