• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘শেখ হাসিনা খালেদা জিয়ার আপন বোনের কাজ করেছেন’


নিজস্ব প্রতিবেদক মার্চ ৩০, ২০১৮, ০৭:১৩ পিএম
‘শেখ হাসিনা খালেদা জিয়ার আপন বোনের কাজ করেছেন’

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আপন বোনের কাজ করেছেন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

বৃহস্পতিবার (২৯ মার্চ) বিকেলে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নাগরিক ঐক্য আয়োজিত ‘উন্নয়নশীল দেশে উত্তরণ এবং স্বৈরতন্ত্রে অবতরণ’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ কথা বলেন। 

তিনি বলেন, গ্রেপ্তারের মাধ্যমে খালেদা জিয়া ও তার দলের জনপ্রিয়তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে বাড়িয়ে দিয়েছেন তাতে এখন বিএনপির কর্মসূচিতে লোকজনের অংশগ্রহণ বেড়েছে। এখন তাদের সভা-সমাবেশ করতে খালেদা জিয়াকে লাগে না।

মান্না বলেন, প্রধানমন্ত্রী সরকারি খরচে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন কিন্তু বিরোধী দল বিএনপি শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অনুমতিও পাচ্ছে না।

বিএনপির চলমান শান্তিপূর্ণ আন্দোলনের প্রশংসা করে তিনি বলেন, মাঝে মাঝে বিএনপির কিছু কিছু নেতা ভালো কথা বলেন। সরকারকে তারা বলেছেন, যতই উস্কানি দেন, আমরা কিন্তু সে উস্কানিতে পা দেব না। এ সময় তিনি ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আমলে নির্বাচন কমিশনের দুটি ঘটনা উল্লেখ করে বলেন, নির্বাচন কমিশনের বাধার কারণে ক্ষমতায় থেকেও তারা নির্বাচনী প্রচারণা চালাতে পারেননি।

প্রফেসর আসিফ নজরুল বলেন, যাদের সাফল্য এ এলডিসিতে উত্তরণ প্রতিদিন সে সাধারণ মানুষের অধিকার হরণ করছে সরকার। এলডিসিতে যুক্ত হয়ে সে লক্ষ্য ও স্বীকৃতি অর্জনের আগেই তা উদযাপন রীতিমতো হাস্যকর। 

সোনালীনিউজ/জেডআরসি/জেএ

Wordbridge School
Link copied!